ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেক জিয়া বাংলাদেশে আসতে পারবে না: আনোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
তারেক জিয়া বাংলাদেশে আসতে পারবে না: আনোয়ার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, তারেক জিয়া বাংলাদেশে আসতে পারবে না। শেখ হাসিনা তার কার্যক্রমে আরও একবার ক্ষমতায় আসবেন।

কারণ শেখ হাসিনা জনগণের কল্যাণে কাজ করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, আজ অনেকে মিছিল নিয়ে এখানে এসেছেন। তবে কমিটি হওয়ার পর অনেকে বাড়ি চলে যাবে, আওয়ামী লীগের দিকে ফিরে তাকাবে না। এমন হলে সম্মেলন বৃথা হয়ে যাবে।  

তিনি বলেন, এরশাদ ও খালেদা জিয়ার আমলে এ দেশের কী অবস্থা ছিল। রাতে বিদ্যুতের জ্বালায় মানুষ স্লোগান দিয়ে বাইরে বেরিয়ে আসতো। বিদ্যুৎ গেলেই মানুষ বলতো খালেদা গেল খালেদা গেল। এটা সে সময় প্রচলিত ছিল। এরশাদের আমলে চিনির দাম কত ছিল। চিনির দাম বেড়ে যাওয়ায় কাজী জাফরের নামে স্লোগান হতো।

আনোয়ার হোসেন বলেন, খালেদা জিয়ার আমলে সারাদেশে একসঙ্গে ৬৪ জেলায় বোমা বিস্ফোরণ হয়েছিল। হওয়া ভবন তৈরি হয়েছিল। তারা বিদ্যুতের নামে খাম্বা দিয়েছিল। আর শেখ হাসিনার আমলে দক্ষিণাঞ্চলের মানুষ পদ্মা সেতুর কারণে সহজেই আসতে পারে। বিরোধীরা ষড়যন্ত্র করেছিল। বিদেশি অর্থায়ন ছাড়া নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে। পদ্মা সেতুর দুর্নীতির মামলা কানাডার আদালতে আজ অভিযোগ ভুল প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার আমলেই পদ্মা নদীর পানি এসেছে। অথচ খালেদা জিয়া ইন্ডিয়া সফর থেকে এসে সাংবাদিকদের পদ্মা নদীর পানি ইস্যুতে বলেছিলেন সব ভুলে গেছি। আজ আমরা আইনের মাধ্যমে আমাদের সমুদ্রসীমা অধিকার আদায় করেছি। আজ মেট্রোরেল দৃশ্যমান।

আনোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগকে ধাক্কা দিলেই ফেলে দেওয়া যাবে না। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। তারা বলেছিল ১০ তারিখ থেকে তারেক জিয়ার কথায় দেশ চলবে। আমরাও বলেছিলাম মাঠে থাকবো। দেখবো কীভাবে তারেক জিয়া দেশ চালায়। ওরা গত পনের বছর ধরে পাপের প্রায়শ্চিত্ত করছে। তারেকের ভাই কোকো কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছিল। দুর্নীতির জন্মদাতা তারেক জিয়া ও খালেদা জিয়া। এতিমদের টাকা তারা হজম করে ফেলেছে। তাদের দিয়ে দেশ কীভাবে পরিচালনা সম্ভব।

তিনি বলেন, আওয়ামী লীগ আজ পনের বছর ধরে ক্ষমতায়। জেলায় জেলায় পাড়ায় পাড়ায় আজ শেখ হাসিনার উন্নয়নের প্রচার করতে হবে। শেখ হাসিনা অনেক উন্নয়ন করেছে কিন্তু প্রচারের অভাব। তাই আজ ষড়যন্ত্রকারীরা বলে কোনো উন্নয়ন হয়নি। শেখ হাসিনার উন্নয়ন তাদের চোখে পড়ে না।

এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৬৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।