ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন: নানক

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন: নানক

চাঁপাইনবাবগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ওরা ধ্বংসকারী আমরা সৃষ্টিকারী। তাই সারাদেশের ন্যায় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী ১ ফেব্রুয়ারী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকে ভোট দিবেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, ৩৫০ জন সংসদ সদস্যের মধ্যে মাত্র ৫ জন পদত্যাগ করলে কিছুই আসে যায়না। নৌকা উন্নয়নের প্রতীক দাবি করে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে সেই উন্নয়নের বদলে শেখ হাসিনাকে ভোট উপহার দেওয়ার অনুরোধ জানান। চারিদিকে এতো উন্নয়ন দেখে আপনাদের মন চাই না, শেখ হাসিনাকে একটা উপহার দিতে? 

পদত্যাগকারী বিএনপি সাংসদকে উদ্দেশে করে নানক বলেন, দুর্ণীতিবাজ পলাতক আসামির কথায় চাঁপাইনবাবগঞ্জের মানুষকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে অপমান করে তিনি পদত্যাগ করেছেন। তিনি আপনাদের সম্মান রাখেনি। উল্টো তিনি নিজের উন্নয়ন করেছেন। আর এখন স্বতন্ত্র প্রার্থীকে মদদ দিচ্ছেন। তাই সকল মতভেদ ভুলে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করুন।

নেতাদের উদ্দেশে তিনি বলেন, ঢাকা থেকে কেন্দ্রীয় নেতারা আপনাদের মধ্যে নৌকা প্রতীকে ভোটের দাবি নিয়ে এসেছে। আমরা ভোট চাইব না, তো কারা ভোট চাইবে? বিএনপি-জামায়াত সরকার সারদেশের মানুষকে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ দিয়ে অন্ধকারে রেখে গেছিলো। চাঁপাইনবাবগঞ্জের কানসাট বিদ্যুৎ কেন্দ্র আগুনে পুড়িয়েছি।

অপরদিকে, শেখ হাসিনার সরকার উন্নয়ন সৃষ্টি করে। বর্তমানে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয় বাংলাদেশে। তাই নৌকায় ভোট দাবি, আমাদের যৌক্তিক দাবি।

ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য নানক বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারাবিশ্ব থমকে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর দুরদর্শী নেতৃত্বে অন্যান্য দেশের তুলনায় ভালোভাবেই করোনা পরিস্থিতি সামাল দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রিম টাকা দিয়ে ভ্যাকসিন কিনেছেন। বিশ্বের অগ্রসর অনেক দেশ যেখানে ভ্যাকসিন পায়নি, সেখানে বাংলাদেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিয়েছেন শেখ হাসিনার সরকার।

কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, কানসাটের বিদ্যুতের দাবিতে বিদ্রোহের আগুন সারাদেশে ছড়িয়ে পড়েছিল। আজ থেকে ১৬ বছর আগে সেই হারুন এমপি ক্ষমতায় থাকাকালে বিএনপি দুশাসনের সময় আপনাদের এলাকার নিরীহ ২০ জন মানুষকে হত্যা করা হয়েছিল। যা পৃথিবীতে আর ঘটেনাই। আমের এ রাজ্যে মাত্র ৮০ মেগাওয়াট বিদ্যুৎ দরকার হলেও আওয়ামী লীগ ১শ মেগাওয়াট সহ সারাদেশে ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে আওয়ামী লীগ। চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু, রাবারড্যাম,পলিটেকলিক্যাল কলেজ, মডেল মসজিদসহ এ জেলার মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া হয়েছে। তাই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে আ. ওদুদ কে জয়যুক্ত করুন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিল্পব বড়ূয়া, সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদসহ অন্যান্যরা। পরে কেন্দ্রীয় নেতারা চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্থানীয় নেতাদের নিয়ে বৈঠকে বসেন।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।