ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সাতক্ষীরা পৌর মেয়র চিশতী সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
সাতক্ষীরা পৌর মেয়র চিশতী সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ  চিশতী ও ফিরোজ (ডানে)

সাতক্ষীরা: সাতক্ষীরা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

সোমবার (৬ ফেব্রুয়ারি) পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।
 
প্রজ্ঞাপনে বলা হয়ে‌ছে, মেয়র চিশতীর নামে ২০২২ সালের ২৪ ডিসেম্বরে ৫১ নম্বর এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর নম্বর- ৯৬২/২০২২ নম্বর মামলা হয়। এর মধ্যে জিআর মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এ কারণে তাকে মেয়র পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। এর পরিপ্রেক্ষিতে মেয়র চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুযায়ী প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় কারাগারে পাঠ‌ি‌য়ে‌ছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।