ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

যারা দুর্নীতি করছে জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
যারা দুর্নীতি করছে জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যারা নদীর ভাঙনরোধে কাজ করেনি, যারা মানুষের দুঃখ কষ্ট লাগবে কাজ করেনি, যারা ক্ষমতায় থেকে দুর্নীতি করেছে এবং এতিমের অর্থ আত্মসাৎ করেছে, তাদের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। যে সরকারের সময়ে গত ১০০ বছরের চাইতেও বেশি উন্নয়ন হয়েছে, সেই সরকারকে বার বার ক্ষমতায় চায় জনগণ।

আর সে সরকার হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার।

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চাঁদপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতার হত্যাকারী, শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টাকারী ও ২০১৩-১৪ সালের অগ্নি সন্ত্রাসী বিএনপি-জামায়াত আন্দোলনের নামে আবারও মাথা ছাড়া দিয়ে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে সেই অপশক্তিকে রুখে দেওয়া হবে।

মন্ত্রী বলেন, আজকে দেশের প্রত্যেকটি মানুষের গায়ে জামা আছে, স্বাস্থ্যসেবা পাচ্ছে, যাদের ঘর নেই তাদের ঘর করে দেওয়া হচ্ছে, বছরের শুরুতে বাচ্চাদের বই দেওয়া হচ্ছে, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হচ্ছে, মানুষ এখন আর না খেয়ে থাকে না। কিন্তু একটি অপশক্তি বার বার এই উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। শেখ হাসিনার সরকার পদ্মা সেতুর মতো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে দেখিয়েছে আমরা পারি। আমরা পিছু হাটি না।

দীপু মনি বলেন, আজকে এই শান্তি সমাবেশে অনেক মা-বোন উপস্থিত হয়েছেন। আপনাদের সম্মান দিয়েছে শেখ হাসিনা সরকার। আগে সন্তানের সার্টিফিকেটে মায়ের নাম ছিল না। এই সরকার সার্টিফিকেটে পিতার নামের পাশে মাতার নাম লেখার ব্যবস্থা করে দিয়েছেন। নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার। আশাকরি আপনারা দেশের উন্নয়নের জন্য অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অর্থাৎ নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনবেন।

সমাবেশে সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগ সভাপতি রাধা গোবিন্দ গোপ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, পৌর মেয়র জিল্লুর রহমান, প্যানেল মেয়র অ্যাড. হেলাল হোসাইন, চাঁদপুর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।