ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: সঠিক তদন্ত দাবি গণফোরামের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: সঠিক তদন্ত দাবি গণফোরামের

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় টালবাহানা না করে সরকারকে সঠিক তদন্তের মাধ্যমে ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানিয়েছে গণফোরাম। বুধবার (৫ এপ্রিল) দুপুরে অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শনকালে গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু এ আহ্বান জানান।

তিনি বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। ব্যাবসায়ীদের শান্তনা দেওয়ার ভাষা নেই। আমরা ব্যাবসায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাই। অবিলম্বে সরকারকে বলবো সঠিক তদন্ত করুন এবং ক্ষতিগ্রস্তদের অনতিবিলম্বে ক্ষতিপূরণের ব্যবস্থা করুন। এক সপ্তাহের মধ্যে এখানে ব্যাবসার পরিবেশ সৃষ্টি করুন, যাতে বঙ্গবাজারের ব্যাবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারে। তদন্তের নামে টালবাহানা না করে প্রকৃত ঘটনা উদঘাটন করুন।

দলের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, উন্নয়নের বহু গল্প শোনানো হয়, কিন্তু দুর্ঘটনায় জনগণের জানমালের নিরাপত্তার কোনো ব্যবস্থা করেনি কৃর্তত্ববাদী আওয়ামী লীগ সরকার। জনগণকে নিয়ে তাদের কোনো চিন্তা নেই। তামাশা বন্ধ করে সঠিকভাবে অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করুন এবং প্রত্যেক ব্যবসায়ীকে দ্রুত যথাযথ ক্ষতিপূরণ দিন।

এ সময় উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাড. এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাড. মো. সানজিদ রহমান শুভ ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।