ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা আমেরিকা থেকে সম্পূর্ণ প্রত্যাখ্যাত হয়েছেন: খন্দকার মোশাররফ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, মে ২০, ২০২৩
শেখ হাসিনা আমেরিকা থেকে সম্পূর্ণ প্রত্যাখ্যাত হয়েছেন: খন্দকার মোশাররফ

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কিছুদিন আগে শেখ হাসিনা জাপানে যান, তার আগে অনেক কথা বলে যান। কিন্তু জাপান থেকে কিছু আনতে পারেননি।

তার পরে আমেরিকা যান। সেখানে সরকারি দপ্তরের একজনের সঙ্গেও দেখা করতে পারেননি। এই প্রধানমন্ত্রীকে আমেরিকা সরকার থেকে কেউ ওয়েলকাম করতে আসেনি। আমেরিকা থেকে সম্পূর্ণ প্রত্যাখ্যাত হয়েছেন।

শুক্রবার (১৯ মে) বিকেলে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে নগরীর কাজির দেউরি নসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তি ও ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, যারা টাকা পাচারে জড়িত, তাদের নাম সরকার মুখে আনছে না। কারণ তাদের লোকই এই টাকাগুলো পাচার করেছে। এইভাবে সরকার দেশের অর্থনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে। আজ গরীব মানুষ দু'বেলা খেতে পারে না, মধ্যবিত্ত মানুষ গরীব হয়ে যাচ্ছে। আওয়ামী লীগের পক্ষে এই অর্থনীতি ঠিক করা সম্ভব নয়।

তিনি বলেন, জনগণ বিশ্বাস করে আওয়ামী লীগ বড় বড় মেগা প্রজেক্ট করে মেগা দুর্নীতি করেছে। দেশের টাকা পাচার করে সুইস ব্যাংকে জমা রেখেছে। কানাডা, আমেরিকায় বাড়ি করেছে। মালয়েশিয়ায় থাকার ঘর করেছে। এসব আমাদের কথা নয়। বাংলাদেশ ব্যাংক এসব কথা বলেছে।

 সারা বিশ্বের মানুষ শেখ হাসিনাকে প্রত্যাখান করেছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এই সরকার বিচার বিভাগকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে, তারা আর বিচারবিভাগকে স্বাধীন করতে পারবে না। এই সরকার যেখানে আমাদের শিক্ষা ব্যবস্থাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে, সেটা আর পুনরদ্ধার করতে পারবে না। তাই এদেশের জনগণ এই অবৈধ ও স্বৈরাচারী সরকারকে প্রত্যাখান করেছে। শুধু এই দেশের জনগণ নয়, সারা বিশ্বের মানুষ আজ শেখ হাসিনাকে প্রত্যাখ্যান করেছে।

ক্ষমতায় টিকে থাকতে সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আজকে যারা গায়ের জোরে ক্ষমতায়, যারা এই দেশের গণতন্ত্র হত্যা করেছে, অর্থনীতি ধ্বংস করেছে, বিচার ব্যবস্থাকে দলীয়করণ করে ধ্বংস করেছে, সামাজিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে, সুশাসনকে ধ্বংস করে দিয়েছে, সেই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকার শেখ হাসিনাকে বাংলাদেশের ক্ষমতায় মানুষ আর দেখতে চায় না।

'আজকে স্বৈরাচারী সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আবার গায়েবি মামলা শুরু করেছে। নেতা-কর্মীদের গ্রেপ্তার শুরু করেছে। আজকে আমরা বলতে এসেছি, আর কোনো গায়েবি মামলা হতে পারবে না। আর কাউকে গ্রেপ্তার করা যাবে না। ' 

খন্দকার মোশাররফ আরও বলেন, আওয়ামী লীগের কাজই হচ্ছে গণতন্ত্রকে হত্যা করা। আর বিএনপির কাজ হচ্ছে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। আজকে সারাদেশের মানুষ গণতন্ত্র চায়। নিজের ভোট নিজে দিতে চায়।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন ক্ষমতাসীনদের উদ্দেশ্যে বলেন, আজকে জনগণ জেগে উঠেছে। জনগণের হাতে ক্ষমতা ছেড়ে দেন। যদি ক্ষমতা না ছেড়ে নিজেদের হাতে রাখেন, তা হবে আওয়ামী লীগের জন্য অশনি সংকেত। আওয়ামী লীগ জনগণের দল নয়।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের  রহমান শামীম, শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, সহ সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ভিপি, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, হুম্মাম কাদের চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ হালিম।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, মে ২০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।