ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গোলাম রাব্বানীর খুনিদের দ্রুত শাস্তি দাবি গণফোরামের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
গোলাম রাব্বানীর খুনিদের দ্রুত শাস্তি দাবি গণফোরামের

ঢাকা: বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানীকে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। সেই সঙ্গে অতি দ্রুত হত্যাকাণ্ডে জড়িতদের এবং মূল হোতাকে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

 শুক্রবার (১৬ জুন) এক যৌথ বিবৃতিতে তারা এই দাবি জানান। বিবৃতিতে উল্লেখ করা হয়, বিচারহীনতা সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলাকে উৎসাহী করছে। বিশেষভাবে এতো বছরে সাগর-রুনী হত্যা মামলা নিয়ে টালবাহানা এবং সরকারের অপকর্মের কোনো সংবাদ প্রচার করলে সাংবাদিকদের ওপর নিপীড়ন ও হেনেস্থা অপরাধীদের সুযোগ করে দিচ্ছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে ভয় পেয়ে এই কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার সাংবাদিকদের ওপর ডিজিটাল সিকিউরিটি আইনসহ বিভিন্ন হামলা-মামলা করছে। সাংবাদিকদের ওপর এমন ঘৃণ্য সন্ত্রাসী হামলার জন্য সরকার দায়ী। দেশে আওয়ামী দুঃশাসনে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, সাংবাদিকদের জীবনের নিরাপত্তা নেই। এমনকি সমগ্র জাতি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে।

নেতৃদ্বয় অবিলম্বে গোলাম রাব্বানীর হত্যাকারী এবং পরিকল্পনাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবি জানান। পাশপাশি তারা সাংবাদিকদের ওপর হামলা, মামলা, নির্যাতন-নিপীড়ন বন্ধ এবং পেশাগত কাজে পরিপূর্ণ নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ