ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

৮১ দিন পর ফিরে নেতাকর্মীদের যা বললেন মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
৮১ দিন পর ফিরে নেতাকর্মীদের যা বললেন মেয়র সাদিক

বরিশাল: বরিশাল সিটি নির্বাচনের তফশিল ঘোষণার আগে গত ১ এপ্রিল রাতে সপরিবারে ঢাকার আসেন বিসিসি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  

তফশিল ঘোষণার পর ভারতে গেলেও নির্বাচনের সময় ফেরেননি বরিশালে।

৮১ দিন পর বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে বরিশালে ফিরলেন তিনি। ফিরেই দলের নেতাকর্মীদের চুপচাপ থাকার পরামর্শ দেন।

এদিন নেতাকর্মীদের উদ্দেশে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, আপনারা আমার পরিবার, আপনারা সবাই জানেন আমি কীভাবে রাজনীতি করি। আজ আমি প্রায় তিন মাস পরে আপনাদের মাঝে ফিরে আসতে পেরেছি। সবার মনে যে আনন্দ বিরাজ করছে তার থেকে দ্বিগুণ আনন্দ আমার মনে, এটা তো আপনারা বুঝতে পারছেন।

এরপর তিনি বলেন, যেভাবে আপনারা ছিলেন সেভাবেই চুপচাপ থাকেন। আমরা রাজনীতি করি, রাজনীতি করব, প্রতিহিংসা নয়। বরিশালবাসীকে ওয়াদা করেছি শান্তিতে রাখব। আমরা যেন সেই ওয়াদা রাখতে পারি।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে বরিশাল নগরের কালিবাড়ি রোডস্থ সেরনিয়াবাত ভবনে এসব কথা বলেন।  

এসময় তার পাশে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।  

যুবলীগের চেয়ারম্যানে সঙ্গে আসাকে তার জীবনের পরম পাওয়া বলে মন্তব্য করেন মেয়র সাদিক।

এর আগে বিকেল ৪টার দিকে সড়ক পথে বরিশাল নগড়গরের গড়িয়ার পাড় এলাকায় এসে পৌঁছান সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সেখান থেকে তার অনুসারী নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউন করে কালিবাড়ি রোডে সেরনিয়াবাত ভবনে যান।

সাদিক আব্দুল্লাহর ফেসবুক পেজ থেকে করা লাইভে দেখা যায়, নগরের উপকণ্ঠ গড়িয়ার পাড়ে শতাধিক মোটরসাইকেল তাকে বরণ করে নেয়। এ সময়ে তার গাড়িকে লক্ষ্য করে নেতাকর্মীদের ফুল বর্ষণ করেন। কালিবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনের দোতলায় পৌঁছে তিনি নিচে থাকা নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়েন এবং উড়ন্ত চুমু উপহার দেন। এ সময় নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যায়- সাদিক ভাই আসছে, কী আনন্দ লাগছে।

এরআগে সাদিক আব্দুল্লাহ জানিয়েছিলেন, দলীয় মনোনয়ন না পেয়ে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী তিনি ঢাকায় অবস্থান করেছেন। এ কারণে তিনি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতেও বরিশালে যাননি। এবার তার জায়গা নৌকা প্রতীকে মনোনয়ন পান তারই চাচা আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।  

প্রসঙ্গত, বরিশাল সিটির নির্বাচনে মেয়র পদে এবার জয় পেয়েছেন আবুল খায়ের আব্দুল্লাহ। আগামী অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে নগরে দায়িত্ব নেবেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।