ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ. লীগকে রাজপথে মোকাবিলা করা হবে: মির্জা আব্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আ. লীগকে রাজপথে মোকাবিলা করা হবে: মির্জা আব্বাস

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশের মানুষ জেনে গেছে, কীভাবে তাদের অধিকার ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র কীভাবে ফিরিয়ে আনতে হবে, তারা হাড়ে হাড়ে টের পেয়েছে।

 

বুধবার (১২ জুলাই) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা আব্বাস বলেন, আজকের পর থেকে কীভাবে জনগণ আওয়ামী লীগকে প্রতিহত করবে, তা রাজপথে প্রমাণিত হবে। আজকের পর থেকে আওয়ামী লীগকে রাজপথে মোকাবিলা করা হবে। মামলা-হামলা দিয়ে আর জনগণকে আটকানো যাবে না। পুলিশ প্রশাসন এই ধরনের কাজ যদি অব্যাহতভাবে করতে থাকে, জনগণ তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।

তিনি বলেন, জিয়াউর রহমান এ দেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। সুতরাং বিএনপি একমাত্র দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে পারে। আওয়ামী লীগের হাতে গণতন্ত্র কখনোই নিরাপদ নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলব, দয়া করে আর যেখানে-সেখানে গুলি চালাবেন না, লাঠিচার্জ করবেন না। যারা ভালো আছেন তারা ভালো থাকবেন, আর যারা নির্যাতন চালিয়ে যাবেন, তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। দুপুর ২টার দিকে এ সমাবেশ শুরু হয়। সকাল থেকেই সমাবেশে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুর ১২টার মধ্যেই বিএনপির নেতা-কর্মীদের অংশগ্রহণে ভরে যায় সমাবেশস্থল।

সমাবেশের শুরুতে অংশ নেওয়া নেতা-কর্মীদের উজ্জীবিত রাখতে বিএনপি কার্যালয়ের সামনে তৈরি করা মঞ্চে গান পরিবেশন করা হয়। গান পরিবেশনের ফাঁকে ফাঁকে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতারা বক্তব্য দিতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
টিএ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।