ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রয়োজনে জাতিসংঘের অধীনে নির্বাচন হবে: ফরহাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
প্রয়োজনে জাতিসংঘের অধীনে নির্বাচন হবে: ফরহাদ

ঢাকা: জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়কারী এবং এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, সরকারকে অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। প্রয়োজনে জাতিসংঘের অধীনে নির্বাচন হবে।

বুধবার (১২ জুলাই) বিকেলে রাজধানীর পুরানা পল্টনের আল-রাজি কমপ্লেক্সের সামনে সরকার পতনের একদফা আন্দোলনের কর্মসূচি ঘোষণার প্রাক্কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কারণ, সুষ্ঠু নির্বাচন হলে এরা আর কখনও ক্ষমতায় আসতে পারবে না। আজকে আমেরিকা, ইউরোপ ইউনিয়নসহ যেসব গণতান্ত্রিক রাষ্ট্র বাংলাদেশের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ভূমিকা রাখছে দেশের জনগণ তা কৃতজ্ঞতা সঙ্গে স্মরণ রাখবে।

তিনি বলেন, সরকার এখন আন্দোলন নসাৎ করার জন্য নানা ধরনের বিভ্রান্তি ছড়াবে। এ থেকে আমাদের সতর্ক থাকতে হবে। এরা আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতা ছড়ানোর অপচেষ্টা করবে তা থেকেও সবাইকে সজাগ থাকতে হবে।

ফরহাদ আগামী সরকার পতনের একদফা দাবিতে আগামী ১৮ ও ১৯ জুলাই রাজধানীতে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন।  

এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমানের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী, বিকল্প ধারার মহাসচিব অ্যাডভোকেট শাহ মো. বাদল, সাম্যবাদী দলের মহাসচিব ডা. নুরুল ইসলাম ও মাইনরিটি পার্টির সভাপতি সুকৃতি মন্ডল।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।