ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কোটালীপাড়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
কোটালীপাড়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘোষিত আংশিক উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ চলছে।

রোববার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে পদবঞ্চিত নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করছেন।

বিক্ষোভকারীরা সকাল ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে খবর পেয়ে পুলিশ সাড়ে ১০টার দিকে তাদের সেখান থেকে সরিয়ে দেয়। এসময় ওই সড়কে কিছু সময়ে জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বর্তমানে পদবঞ্চিত নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তাদের কর্মসূচি পালন করছেন।  

এর আগে, শনিবার (২৯ জুলাই) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লার ফেসবুকে কমিটি দেখতে পেয়েই সড়কে টায়ার জ্বালিয়ে পদবঞ্চিতরা আন্দোলন শুরু করেন।  

বিক্ষোভ কর্মসূচিতে উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মনির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক জামির হোসেন, সাবেক উপক্রীড়া সম্পাদক ইয়াদুল নিজামী, কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব শেখসহ অনেকে বক্তব্য দেন।

নেতৃবৃন্দ বলেন, শনিবার রাত ১২টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লার ফেসবুক থেকে কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে এক বছরের জন্য মো. স্বপন তালুকদারকে সভাপতি ও শামীম দাড়িয়াকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। নির্ধারিত বয়সের চেয়ে ঘোষিত কমিটির সভাপতির বয়স পাঁচ বছর ও সাধারণ সম্পাদকের বয়স তিন বছর বেশি, যা গঠনতন্ত্রবিরোধী। এছাড়া কমিটিতে শুধুমাত্র সভাপতি স্বাক্ষর করেছেন, এটাও গঠনতন্ত্রবিরোধী।  

জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা বলেন, প্রধানমন্ত্রী নির্দেশে ও জেলা-উপজেলা আওয়ামী লীগ নেতাবৃন্দ, কোটালীপাড়া পৌরসভার মেয়রের উপস্থিতিতে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের মতামতের ভিত্তিতে কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে জেলা আওয়ামী লীগের সভাপতি বারবার ফোনে কল করলেও তিনি উপস্থিত হননি। তাই নেতৃবৃন্দের নির্দেশে আমার একক স্বাক্ষরে কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমির হামজা বলেছেন, কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের ব্যাপারে তিনি কেন্দ্র থেকে কোনো নির্দেশনা পাননি, তাই তিনি ঘোষিত ওই কমিটিতে স্বাক্ষর করেননি।  

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান আমাকে ফোনে ডেকে নেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এ কমিটি গঠন করেছেন। সেখানে আমি উপস্থিত ছিলাম। প্রধানমন্ত্রীর নির্দেশেই এ কমিটি গঠিত হয়েছে। যারা পদ পাননি, তারা একটু কষ্ট পেয়েছেন। তাই তারা পদের জন্য আন্দোলন করছেন। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। সব ঠিক হয়ে যাবে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।