ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

যাত্রাবাড়ীতে সহিংসতার মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
যাত্রাবাড়ীতে সহিংসতার মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন গ্রেপ্তার

ঢাকা: বিএনপির বাণিজ্যবিষয়ক সম্পাদক ও ঢাকা-৪ আসনের সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদকে আদালত থেকে হাজিরা দিয়ে ফেরার সময় আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠে।

এর কয়েক ঘণ্টা পরেই তাকে গ্রেপ্তারের কথা জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত শনিবার (২৯ জুলাই) যাত্রাবাড়ী এলাকায় সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় প্রধান আসামি হিসেবে সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর আনুমানিক দেড়টার দিকে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের ওপর থেকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে সালাউদ্দিনকে তুলে নেওয়া হয় বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

পরে বিকেলে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, কয়েকদিন আগে বিএনপির ডাকা অবৈধ সমাবেশের দিন যাত্রাবাড়ী এলাকার রাস্তা বন্ধ করে বিনা অনুমতিতে অবৈধ সমাবেশ করা হয়। সেখানে পুলিশ বাধা দেওয়ার কারণে সেখানকার ছাত্রদল, যুবদল, বিএনপির নেতারা অনেকে পুলিশের ওপর হামলা করেছে, রক্তাক্ত করেছে, ঢিল ছুড়েছে ও তিনটি বাসে আগুন লাগিয়েছে।

এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় চারটি মামলা হয়। সেই মামলার দুটি মামলায় এক নম্বর আসামি সালাউদ্দিন। বাকি দুটি মামলায়ও তিনি এজাহারভুক্ত আসামি। সেই কারণে ডিবি ওয়ারী বিভাগ তাকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার সালাউদ্দিনের বিরুদ্ধে যে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার তা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন...
বিএনপি নেতা সালাউদ্দিনকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ 

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।