ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সংগ্রামী জনতা আন্দোলনের মাধ্যমে দুর্নীতিবাজ সরকারকে বিদায় করবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
‘সংগ্রামী জনতা আন্দোলনের মাধ্যমে দুর্নীতিবাজ সরকারকে বিদায় করবে’

ঢাকা: নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগের যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের এক দফা দাবিতে গণমিছিল করেছে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেল ৪টায় গণফোরাম চত্বর থেকে আরামবাগ-ফকিরাপুল-নয়াপল্টন-কাকরাইল-বিজয়নগর-বক্স কালভার্ট রোড পর্যন্ত গণমিছিল কর্মসূচি পালন করে সংগঠনটি।

গণমিছিলে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, জনগণের মুক্তির একমাত্র উপায় কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগের ঘটানো। এরপর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার করা। বিরোধী মতের উপর দমন পীড়নের নিত্য নতুন অপকৌশল, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচার এদেশের জনগণ বুঝে গেছে। এই কারণেই এ সরকারের অধীনে ১০%-১১% ভোটারও ভোট দিতে যায়নি।  

তিনি আরও বলেন, সংগ্রামী জনতা সকল অপকৌশল-ষড়যন্ত্র রুখে দিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে দুর্নীতিবাজ ভোটাধিকার হরণকারী শেখ হাসিনা সরকারকে বিদায় করবে। তাই বজ্রকণ্ঠে বিপ্লবী জনতার একটাই স্লোগান ‘দফা এক দাবি এক শেখ হাসিনার পদত্যাগ। ’

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, এই সরকার জনগণকে সর্প হয়ে দংশন করে, ওঝা হয়ে ঝাড়ে। জনগণ এই স্বৈরাচার সরকারের ভাঁওতাবাজি আর বিশ্বাস করে না। তাই দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে দেশের জনগণ অংশগ্রহণ করবে না। ভোটাধিকার পুনরুদ্ধারে একটাই দাবি শেখ হাসিনা সরকারের পদত্যাগ।

মিছিল শেষে সমাপনী বক্তব্য দেন, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক ও বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আব্দুল কাদের।

আরও বক্তব্য দেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক- মুহাম্মদ রওশন ইয়াজদানী, আলহাজ্ব মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এম.এ. কাদের মার্শাল, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, এশেক আলী আশিক, শেখ শহিদুল ইসলাম, রিয়াদ হোসেন, আনোয়ার ইব্রাহীম, নিজাম উদ্দিনসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান, নাজমা আক্তার, হারুন অর রশিদ, সহ সাংগঠনিক সম্পাদক মো. জসিম সরদার, শ্রম বিষয়ক সম্পাদক মো. লিটন জোয়ার্দারসহ কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এমকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।