ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীকে নিয়ে স্ট্যাটাসের অভিযোগ, যা বললেন সালথা ছাত্রলীগ সভাপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
সাঈদীকে নিয়ে স্ট্যাটাসের অভিযোগ, যা বললেন সালথা ছাত্রলীগ সভাপতি

ফরিদপুর: মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ তুলে ফরিদপুরের সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান রাজকে (২৬) বহিষ্কারের দাবি তুলে ছাত্রলীগের একটি অংশ।  

এর জবাবে শনিবার (২৬ আগস্ট) দুপুরের দিকে ফরিদপুর প্রেসক্লাবে পাল্টা আরেকটি সংবাদ সম্মেলন করেছে সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান রাজের নেতৃত্বে ছাত্রলীগের আরেকটি অংশ।

 

সংবাদ সম্মেলনে ফিরোজ খান রাজের বিরুদ্ধে করা সব অভিযোগকে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট দাবি করেছেন ফিরোজ খান রাজ।  

এ সময় ফিরোজ খান রাজ বলেন, যুদ্ধাপরাধী মামলায় সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর ৫-৬ দিন পরে ফেসবুকে আমার নামে ভূয়া আইডি খুলে শোক প্রকাশ করে স্ট্যাটাস দেওয়া হয়। বিষয়টি নজরে আসা মাত্রই আমি তাৎক্ষণিক সালথা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য একটি পক্ষ এ কাজ করেছে।

 
সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতা ফিরোজ খান রাজ বলেন, বর্তমান সালথায় ছাত্রলীগ একটি সুসংগঠিত সংগঠন। কিছুদিন আগে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রায়মোহন কুমার রায় এক কলেজছাত্রীকে যৌন হয়রানি করে এবং দুই ছাত্রলীগ কর্মীকে মারধর করে। বিষয়টি ফরিদপুর জেলা ছাত্রলীগ তদন্ত করে সত্যতা পেয়ে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়। এরপর থেকে আমি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছি। কিন্তু রায়মোহনসহ কিছু ছাত্রলীগ নেতা ঈর্ষান্বিত হয়ে ভূয়া ও মিথ্যা মামলাসহ আমার নামে ফেসবুকে ভূয়া আইডি খুলে সাঈদীর মৃত্যু নিয়ে শোক জানিয়ে স্ট্যাটাস দিয়ে স্ক্রিনশট রেখে আইডিটি ডিজেবল করে দেন। এরপর থেকে এটাকে পুঁজি করে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন তারা। এছাড়া আমাকে বিভিন্নভাবে হয়রানি করতে তারা উঠেপড়ে লেগেছেন। আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়াদের বিরুদ্ধে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সালথা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইমামুল হোসেন, আরেক সহ-সভাপতি লিমন ইসলাম, অপর সহ-সভাপতি নাইম মুন্সি ও সাকিব হাওলাদার, সাংগঠনিক সম্পাদক তালহা বিন রাব্বি, দপ্তর সম্পাদক মো. নিয়ামত সহ উপজেলা ছাত্রলীগের অন্তত ২৫-৩০ জন নেতাকর্মী।  

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান শুক্রবার (২৫ আগস্ট) বাংলানিউজকে বলেছিলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান রাজের নামে ও তার ছবি ব্যবহার করে ফেসবুকে একটি ফেক আইডি খুলে সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়া হয়। পরে একটি পক্ষ সেই স্ট্যাটাসের স্ত্রিনশর্ট রেখে আইডিটি ডিজেবল করে দেয় বলে জেনেছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন ফিরোজ খান রাজ। এছাড়া ফিরোজ খান রাজের ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কোনো সত্যতা পাওয়া যায়নি। বিষয়টি ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা উপজেলা) আসনের এমপি মহোদয়ও অবগত।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট দেলোয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুক পোস্টের অভিযোগ তুলে সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান রাজকে বহিষ্কারের দাবি তুলে ছাত্রলীগের একটি অংশ।  

আরও পড়ুন
>> সালথায় এক ছাত্রলীগ নেতার ওপর আরেক নেতার হামলার অভিযোগ 
>> সালথায় ছাত্রলীগ নেতার ওপর হামলায় অভিযুক্ত নেতাকে শোকজ
>> সাঈদীর মৃত্যুশোকে পোস্ট, ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার 
>> সাঈদী ইস্যুতে সালথা ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবি

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।