ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘জিয়া মুক্তিযোদ্ধা নন, এটা বলে মুক্তিযুদ্ধকে খাটো করবেন না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
‘জিয়া মুক্তিযোদ্ধা নন, এটা বলে মুক্তিযুদ্ধকে খাটো করবেন না’

টাঙ্গাইল: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জিয়া মুক্তিযোদ্ধা নন, এটা আমি মেনে নিই না। অনেকেই বলেন, উনি (জিয়া) বঙ্গবন্ধুকে খুন করেছেন, খুনের সঙ্গে জড়িত আছেন অথবা জানতেন।

এগুলো মুখে না বলার চাইতে মামলা দিয়ে উনাকে মরণোত্তর ফাঁসি দেন আমার কোনো আপত্তি নেই। কিন্তু তিনি মুক্তিযোদ্ধা নন, পাকিস্তানের এজেন্ট- এ কথা বলে মুক্তিযুদ্ধকে ছোটো করা ভালো না।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের সখীপুরে কৃষক শ্রমিক জনতা লীগের তৃতীয় বার্ষিকী সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, জীবনের শ্রেষ্ঠ ভুল কামাল হোসেনকে বড় নেতা মেনে তার পাশে গিয়েছিলাম। তিনি বিএনপির সঙ্গে জোট করেছেন। কিন্তু তিনি নেতা না। যে ভোটার নির্বিঘ্নে এসে ভোট দিতে পারবে, ঈদের দিনের মত উৎসবমুখর পরিবেশে ভোট দেবে, সেই ভোটে যদি আপনি জেতেন তাহলে আপনি নেতা হবেন। ভোট চুরি করা যাবে না। আমি যেমন সবার পরে জোটে গিয়েছিলাম, তেমনি নির্বাচনের একমাস পর আমি জোট ছেড়ে দিয়েছি। জোট ছেড়েছিলাম এজন্য যে ভোট ভালো হয়নি। আমার মেয়ে এই আসনে (টাঙ্গাইল-৮) নির্বাচন করেছিল। গণফোরামের একজনের মতো নির্বাচিত হয়ে যদি আমার মেয়ে সংসদে যেত তাহলে আমার মান-সম্মান থাকত না।

ইউনিয়ন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি দেলোয়ার হোসেন নবীরের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা (বীরপ্রতীক), শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সালেক হিটলু, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব, যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাবিবুন্নবী সোহেল, আলমগীর সিদ্দিকী ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আশিক জাহাঙ্গীর।  

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।