ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশে একতরফা নির্বাচন হতে দেব না: হারুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
দেশে একতরফা নির্বাচন হতে দেব না: হারুন

বরিশাল: বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ বলেছেন, বর্তমান অবৈধ সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করেছে। তারা নিজেদের মতো সংবিধান করে আবারও একতরফা করার পাঁয়তারা করছে।

আমরা আর এদেশে কোনো একতরফা নির্বাচন হতে দেব না।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বরিশাল নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় হারুন বলেন, ২০০৮ থেকে ২০১৪ সাল বিনা ভোট ও ২০১৮ সালে রাতের ভোট করে নির্বাচনে দেশের জনগণের ন্যায় সংগত অধিকার কেড়ে নিয়েছে (আওয়ামী লীগ)। আমরা আজকে জনগণের অধিকার আদায়ের জন্য লড়াই করছি। এই সরকার জনগণের নির্বাচিত সরকার নয়। এই অবৈধ সরকারকে অবশ্যই চলে যেতে হবে। সরকার যদি ভেবে থাকে ১৮ সালের মতো নির্বাচন করার কথা চিন্তা করে তাহলে এবার দেশের জনগণসহ আন্তর্জাতিকভাবে কেউ মেনে নেবে না।

রোডমার্চ কর্মসূচির বরিশাল বিভাগীয় দল নেতা হারুন সংবাদ সম্মেলনে গৌরনদী পৌর যুবদল নেতার ওপর নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে হামলাকারীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।  

এসময় তিনি বরিশাল বিভাগীয় রোডমার্চ বেলস পার্ক থেকে শুরু করার কথাও জানান।  

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, সাংগঠনিক বিলকিস জাহান শিরিন প্রমুখ।

ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান তার বক্তব্যে বলেন, জনগণের অধিকার, ভোটের অধিকার আদায়ের জন্য দেশনেত্রী লড়াই করছে বলেই সরকার তাকে মিথ্যা মামলা দিয়ে আটকে রেখেছে। উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে।  আমরা ঐক্যবদ্ধভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র উদ্ধারের মধ্যে দিয়ে দেশে আইনের শাসন কায়েম করব।

তিনি আরও বলেন, আমার যেখানেই কর্মসূচি দিই (আ.লীগ) সেখানে শান্তি সমাবেশের নামে সহিংস হামলা করে আমাদের কর্মসূচিতে বাধা সৃষ্টি করে। একই সঙ্গে প্রশাসনকে ব্যবহার করে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তার হয়রানি করে যাচ্ছে। এসব করে এই ফ্যাসিস্ট সরকার এবার আর নিজেদেরকে রক্ষা করতে পারবে না। দেশের মানুষ আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

এসময় সংবাদ সম্মেলনে জানানো হয় - বরিশাল রোড মার্চের নেতৃত্বে দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, রোডমার্চ দলনেতা যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, রোডমার্চ সমন্বয়কারী হিসাবে থাকবেন আকন কুদ্দুসুর রহমান ও মহাবুবুল হক নান্নুসহ স্থানীয় বিএনপি নেতারা।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন - কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ, পিরোজপুর জেলা বিএনপি আহ্বায়ক আলমগীর হোসেন, কেন্দ্রীয় যুবদল সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ,বরিশাল জেলা সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এমএস/এসএএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।