ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফখরুলের মাথায় ইউরেনিয়াম ঢেলে দেব: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
ফখরুলের মাথায় ইউরেনিয়াম ঢেলে দেব: কাদের ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাদের মাথায় ইউরেনিয়াম ঢেলে দেওয়া হবে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ ও মিছিলে প্রধান অতিথির বক্তব্যে কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন বলেন, জানুয়ারিতে ভোট হবে, ভোট হবে, খেলা হবে। খেলা ছাড়া উপায় নেই। বিএনপির সঙ্গে, বিএনপির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, লুটপাট ও দুর্নীতির বিরুদ্ধে, স্বৈরাচার এবং ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে সারা বাংলায়।  

তিনি বলেন, ফখরুল কি বলেন, ঢাকা অচল করে দেবেন! ঢাকাবাসী বিএনপিকে অচল করে দেবে। বিএনপি নিজেই অচল হয়ে যাবে।

বিএনপি নেতাদের উদ্দেশে কাদের বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র হচ্ছে। ইউরেনিয়ামের দুটি চালান এসে গেছে। পুতিন ইউরেনিয়াম হস্তান্তর করেছেন। ফখরুল-মঈনের অন্তরে জ্বালা। তারা রূপপুর বন্ধ করে দেবে? আমরা বলেছি, রূপপুর যারা বন্ধ করতে চায়, তাদের মাথায় ইউরেনিয়াম ঢেলে দেব।  

তিনি বলেন, ইউরেনিয়ামের দুটি চালান এসেছে। রাশিয়ার কিছু ইউরেনিয়াম আমরা ফখরুল, মঈন, গয়েশ্বর, আব্বাসের মাথায় ঢেলে দেব। যে-ই লাফাবে, ইউরেনিয়াম ঢেলে ঠান্ডা করে দেব, ডান্ডা মেরে ঠান্ডা করব না। ইউরেনিয়াম মাথায় ঢেলে ঠান্ডা করে দেব।  

সেতুমন্ত্রী বলেন, লাফালাফি, নাচানাচি, বাড়াবাড়ি বন্ধ করুন। বেশি লাফালাফি করলে ভালো হবে না, অবস্থা খারাপ হবে। কবে আসবেন, আমাদের তারিখটা বলুন, আমরা প্রস্তুত আছি।  

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
আরকেআর/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।