ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এ সরকার আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এ সরকার আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না: মিনু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু

রাজশাহী: এ সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, এ সরকারের ক্ষমতায় থাকার দিন শেষ।

এখন শুধু মাত্র বিদায়ের পালা। আর এ বিদায় হবে তাদের জন্য চিরদিনের। কারণ এ সরকারকে দেশের মানুষ কোনোভাবেই সহ্য করতে পারছে না। কিন্তু মানুষকে জিম্মি করে ক্ষমতায় টিকে আছে।  

শনিবার (১৪ অক্টোবর) রাজশাহীতে বিএনপির এক কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে মিনু এসব মন্তব্য করেন।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরী ভুবনমোহন পার্কে বিএনপি রাজশাহী জেলা ও মহানগরের আয়োজনে খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে অনশন কর্মসূচি পালন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, মিজানুর রহমান মিনু বলেন, এ সরকার সর্ম্পূর্ণ রূপে স্বৈরাচার, ক্ষমতালোভী ও বাকশালী। এ সরকারের প্রধান নিজের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সর ধরনের ষড়যন্ত্র শুরু করেছে। দেশ বিদেশে ধর্না দিচ্ছেন। কিন্তু কোনো লাভ হচ্ছে না। সব দেশ তাদের এ সরকারকে প্রত্যাখ্যান করেছে। আমেরিকা, চীন ও রাশিয়াসহ সব দেশ বাংলাদশে একটি অবাধ ও  সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। এ জন্য এ ফ্যাসিস্ট সরকারের অবৈধ প্রধানমন্ত্রীকে চাপ প্রয়োগ শুরু করেছে। অথচ সেগুলো প্রচার না করে এবং নিজের ও আওয়ামী লীগের বর্তমান অবস্থার কথা জাতীর সামনে তুলে না ধরে প্রতিনিয়ত মিথ্যাচার করছেন এ সরকারের প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী ও এমপিরা। তবে এবার তারা ভাওতাবাজি করে তারা ক্ষমতায় আসতে পারবেন না।

বিএনপি নেতা মিজানুর রহমান মিনু বলেন, বাংলাদেশের তিনাবারের সাবেক প্রধানমন্ত্রী মারাত্মক অসুস্থ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তাকে এখন বিদেশে নিয়ে সুচিকিৎসা করা প্রয়োজন। কিন্তু এ সরকার তা না করে তামাশা করছে। তাকে বিদেশ নিয়ে চিকিৎসা করতে না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বেগম জিয়ার কিছু হলে তার দ্বায় এ সরকারকেই নিতে হবে। দেশের জনগণকে বাঁচাতে বিএনপি ও সমমনাদলগুলো একদফা আন্দোলনে রয়েছে। এ আন্দোলন ক্রমন্বয়ে তীব্র থেকে তীব্রতর হচ্ছে। আগামীতে ঘেরাও কর্মসূচিসহ হরতালের মতো কর্মসূচি আসছে। সব প্রকার আন্দোলনে রাজপথে থাকার জন্য বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সক্রিয়ভাবে রাজপথে থাকার আহ্বান জানান মিনু। সে সঙ্গে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ আটক বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।  

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল ও রাজশাহী মহানগর বিএনপির  সদস্য সচিব মামুন অর রশিদ মামুন।

রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও  রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদার সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, জেলা বিএনপির সদস্য অধ্যাপক আব্দুর রাজ্জাক ও রায়হানুল আলম রায়হান।

এরপর মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি, জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম আহম্মেদ ও সদস্য সচিব আলামিনসহ মহানগর ও জেলা থেকে আগত বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের  নেতাকর্মী ও সমর্থকরা নেতাকর্মীদের জুস ও পানি পান করিয়ে অনশন ভাঙান মিজানুর রহমান মিনু।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।