ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মধ্যরাতে রিজভীর সংবাদ সম্মেলন, নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
মধ্যরাতে রিজভীর সংবাদ সম্মেলন, নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ সংগৃহীত ছবি

ঢাকা: মধ্যরাতে সংবাদ সম্মেলনে দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি এই ঘটনা নিন্দা ও প্রতিবাদ জানান।

মঙ্গলবার রাত ১টার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপির জনসমাবেশ নস্যাৎ করতে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তবে কোনো ষড়যন্ত্রেই কাজ হবে না।

তিনি বলেন, সব ষড়যন্ত্র নস্যাৎ করে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে বুধবারের জনসমাবেশ সফল হবে।

এসময় গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান রিজভী।

এর আগে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসভবন থেকে, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদকে মিরপুরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি গোলাম রাব্বানী সোহেলকে নয়াপল্টন থেকে আটক করেছে পুলিশ।

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নাজমুল আলম নাজু, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নেওয়াজ চৌধুরী শাওন, দিনাজপুর জেলা ছাত্রদলের সভাপতি রেজাসহ গ্রেপ্তার হওয়া আরও কিছু নেতার নাম তুলে ধরেন রিজভী।

এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের হয়রানি ও গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেন রিজভী।

এর আগে গত ১৯ আগস্ট রাত তিনটায় জরুরি সংবাদ সম্মেলন করেছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেদিনও সন্ধ্যা থেকে দলটির বেশকিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
টিএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।