ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দারিদ্র বিমোচনে শেখ হাসিনার কৌশল অনেক দেশ অনুকরণ করে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
‘দারিদ্র বিমোচনে শেখ হাসিনার কৌশল অনেক দেশ অনুকরণ করে’

চাঁদপুর: আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বাংলাদেশে দারিদ্র বিমোচনে শেখ হাসিনার যে কৌশল তা আজকে যুক্তরাষ্ট্রসহ অনেক উন্নত দেশে অনুকরণ করছে। গত ১৫ বছর তিনি অসংখ্য অনুকরণীয় কাজ করেছেন।

কোনো ষড়যন্ত্রই তিনি আজ পর্যন্ত সফল হতে দেননি।  

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে চাঁদপুরের কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়নের মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ‘রুখো ষড়যন্ত্র ও মিথ্যাচার’ প্রচার করো শেখ হাসিনার উন্নয়ন-এই প্রতিপাদ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. সেলিম মাহমুদ বলেছেন, আমাদের সঙ্গে অনেক বিদেশি বন্ধু রয়েছেন। আমাদের সঙ্গে প্রতিবেশী বন্ধু রাষ্ট্র ভারত রয়েছে। বঙ্গবন্ধুকন্যার সঙ্গে রয়েছে এদেশের কোটি কোটি জনগণ। যারা গণতন্ত্র ও সাংবিধানিক শাসন নস্যাৎ করতে চায়, তারা বোকার সাগরে বাস করছে। তাদের কোনো ষড়যন্ত্র সফল হবে না, সফল হতে পারে না।

তিনি বলেন, আজকের যারা স্বপ্ন দেখছেন হুটহাট করে আমাদের বাদ দিয়ে ক্ষমতায় আসবে, সেই দিন শেষ। শেখ হাসিনা সরকার অত্যন্ত শক্তিশালী সরকার। শুধু বাংলাদেশেই নয়, পশ্চিমা বিশ্বে এবং আরো বিদেশি প্রতিনিধিদের সঙ্গে আমাদের কথাবার্তা হয়, তাদের মুখ থেকে শুনি আমাদের নেত্রী সম্পর্কে প্রশংসা। মার্কিন দুটি রাজনৈতিক দলনেতা আমাদের নেত্রী সম্পর্কে ভূয়সী প্রশংসা করেছেন।

সেলিম মাহমুদ বলেন, আওয়ামী লীগের এই ১৫ বছর সময়ে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৮২টি আইন সংস্কার করা হয়েছে। আজকে কিছু কুলাঙ্গার এদেশের মানুষের সমর্থন নেওয়ার জন্য ভুল বুঝিয়ে রাস্তায় নামানোর চেষ্টা করছেন। কিন্তু এদেশের মানুষ বোকা নয়। তারা তাদেরকে বিশ্বাস করবে না। এদেশের মানুষ আমাদের সঙ্গে আছে। তবে যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে, সন্ত্রাস, নৈরাজ্য ও অস্থিরতার সৃষ্টি করবে শেখ হাসিনা সরকার কাউকে ছেড়ে দেবে না। তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। তাদের বিচার করা হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যারা বিগত কয়েক বছর ধরে গণতন্ত্র আর মানবাধিকার নিয়ে মায়া কান্না করে যাচ্ছেন, আমি তাদের নাম বলছি না, আপনারা বুঝতে পারছেন। যারা গণতন্ত্র ও মানবাধিকারের সবক দিয়ে যাচ্ছেন ঢাকার বিভিন্ন সভা ও সেমিনারে এবং মানবাধিকারের ব্যবসা করছেন, তাদেরকে বলব ফিলিস্তিনে আজকে যে গণহত্যা চলছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, মানবতার বিরুদ্ধে অপরাধ হচ্ছে এই বিষয়ে আপনাদের বক্তব্য কি? এই বিষয়ে আপনাদের কোনো কথা শোনা যায় না। বিএনপি-জামায়াত মানবাধিকার ব্যবসায়ী।

ইউপি চেয়ারম্যান আলী আক্কাস মোল্লার সভাপতিত্বে ও চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ- প্রচার সম্পাদক কামাল পারভেজ মিয়াজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন-জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. একেএম আব্দুল মোতালেব ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব আলম।

আরো বক্তব্য দেন-ইউপি চেয়ারম্যান মনির হোসেন, ইসহাক সিকদার, হাবিবুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল, আওয়ামী লীগ নেতা জিএম আতিকুর রহমান ও মো. শাহজাহানসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।