ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন: মোকাব্বির খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন: মোকাব্বির খান ফাইল ফটো

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান। আমরা নিজেদের স্বার্থে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছি বলেও তিনি মন্তব্য করেন।

সোমবার (২৩ অক্টোবর) মোকাব্বির খান জাতীয় সংসদের অধিবেশনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (সংশোধন) বিল ২০২৩ এর ওপর জনমত যাচাইয়ের আলোচনায় অংশ নিয়ে এসব মন্তব্য করেন।

মোকাব্বির খান বলেন, শুধু বিনিয়োগকারী নয় সাধারণ মানুষের মধ্যেও অস্থিরতা ও আতঙ্ক বিরাজ করছে। আমরা নিজেদের স্বার্থে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছি। নির্বাচন নিয়ে মানুষ উদ্বিগ্ন। জনগণ চায় একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। কথায় আছে তুমি অধম তাই বলিয়া আমি উত্তম হইবো না কেন? সুতারাং অতীতকে দোষারোপ করে কোনো লাভ নেই। আমার করণীয় আমি করার চেষ্টা করি।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জাতীয় ঐক্য তৈরি হতে পারে। তাতে অর্থনীতির চাকা সচল হবে, বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আসবে। দেশ কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছে যাবে। অর্থনৈতিক অঞ্চলগুলো সচল হবে। বলা হয়েছিল আগামী ২০৩০ সালের মধ্যে অর্থনৈতিক অঞ্চলের কাজ সম্পন্ন করে ১ কোটি লোকের কর্মসংস্থান হবে। ৪০ মিলিয়ন ডলারের পণ্য পরিসেবা রপ্তানি করা যাবে। কিন্তু সেটি আজ প্রশ্নবিদ্ধ। বর্তমানে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা আগ্রহ হারাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।