ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে সম্মিলিত ইসলামী ঐক্য জোটের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে সম্মিলিত ইসলামী ঐক্য জোটের মানববন্ধন

ঢাকা: ফিলিস্তিনে ইহুদীবাদী অবৈধ ইসরায়েলের চালানো গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে সম্মিলিত ইসলামী ঐক্য জোট।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন জোটের নেতারা।

মানববন্ধনে ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদ জানিয়ে সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর-ই-শরীয়ত মাওলানা আবু জাফর কাসেমী বলেন, ইসরায়েল আমেরিকাসহ পশ্চিমা রাষ্ট্রগুলোর আসকারা পেয়ে ফিলিস্তিনের মুসলিমদের হত্যা করছে। যা ইতিহাসে নিন্দনীয় হয়ে থাকবে। পশ্চিমাদের জরুরিভিত্তিতে ইসরায়েলকে সহযোগিতা বন্ধ করতে হবে এবং ফিলিস্তিনের ওপর গণহত্যা, জুলুম, নির্যাতন বন্ধ করতে হবে। জাতিসংঘসহ মুসলিম দেশগুলোকে ইসরাইলের ওপর যুদ্ধ বন্ধ করার চাপ সৃষ্টি করতে হবে।

সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিব ও ইসলামিক মুভমেন্ট বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান বলেন, ইসরায়েল মধ্যপ্রাচ্যের জন্য বিষফোঁড়া হিসেবে দাঁড়িয়ে আছে। ইসরায়ে ১৯৪৭ সালে ফিলিস্তিনের ভূমি দখল করে অবৈধ রাষ্ট্র গড়ে তোলে। তার জন্য আমেরিকা, যুক্তরাজ্যসহ পশ্চিমাবিশ্ব সহযোগিতা করেছে। যতদিন পর্যন্ত ফিলিস্তিন স্বাধীন না হবে, ততদিন পর্যন্ত মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না। তাই ওআইসি ও মুসলিম দেশগুলোকে চীন, রাশিয়ার সহযোগিতা নিয়ে জাতিসংঘের মাধ্যমে ফিলিস্তিনকে স্বাধীন করার কার্যক্রম বেগবান করতে হবে।

তিনি রাশিয়াসহ সব মুসলিম দেশকে এমন জরুরি মুহূর্তে ফিলিস্তিনের পাশে দাঁড়িয়ে তার হাতকে শক্তিশালী করতে এবং জরুরি ভিত্তিতে যুদ্ধ বন্ধ করতে বিশ্ববাসীর কাছে আহ্বান জানান।

এ সময় মানববন্ধনে আরও উপস্থিত ছিরেন নেজামে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হারিসুল হক, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টির চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান আতিকী, বাংলাদেশ ইসলামী ডেমোক্রেটিক ফোরামের চেয়ারম্যান অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ মুসলিম জনতা পার্টির চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব জনাব আযম খান ও যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।