ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পল্টনে ককটেল বিস্ফোরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
পল্টনে ককটেল বিস্ফোরণ 

ঢাকা: রাজধানীর পল্টন এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে। পুলিশের দাবি, পল্টনের হোটেল-৭১ এর পাশের গলি থেকে অবরোধের সমর্থনে বের হওয়া বিএনপির নেতাকর্মীরা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বেলা সোয়া ১ টার দিকে পল্টন থানাধীন বিজয়নগর পানির ট্যাংকি এলাকায় হোটেল-১৭ এর পাশের গলি থেকে অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীদের একটি মিছিল বের হয়। মিছিল থেকে বিজয় নগরে একটি ককটেল বিস্ফোরণ করেন তারা। এরপর তারা আরেকটি প্রাইভেটকার ভাঙচুর করার চেষ্টা করেন।  

এ সময় পল্টন থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়িটি ভাঙচুরের হাত থেকে রক্ষা করে বলে জানান এই কর্মকর্তা।  

এর আগে, ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে’ ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দেয়।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।