ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নওগাঁয় ককটেল বিস্ফোরণ, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
নওগাঁয় ককটেল বিস্ফোরণ, আহত ৫

নওগাঁ: নওগাঁর আত্রাই ও রাণীনগর উপজেলায় পৃথক দুই স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টা অবরোধের শেষ দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিপেন্দ্রনাথ দত্ত দুলাল বলেন, সন্ধ্যার পরে আমার নেতৃত্বে আত্রাই উপজেলা আওয়ামী লীগের একটি শান্তি মিছিল বের হয়। মিছিলটি রেলগেট এলাকায় এলে পেছন থেকে ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। ককটেল বিস্ফোরণে তিন নেতাকর্মী আহত হন। পরে তাদের উদ্ধার উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ককটেল বিস্ফোরণের সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে মাঠে নেমেছে পুলিশ।

অন্যদিকে রাত সাড়ে ৮টার দিকে রাণীনগর উপজেলার রেলগেটের কাছে ঝিনাবরবরিয়া সড়ক হয়ে কয়েকজন আওয়ামী লীগ নেতাকর্মী বাড়ি ফিরছিলেন। এসময় তাদের লক্ষ্য করে ককটেলের ছোড়া হয়। এতে গুরুতর আহত হন দুজন। তাদের রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এসব ঘটনায় কে বা কারা জড়িত, তা জানা যায়নি।

রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু বলেন, আমাদের শান্তিপূর্ণ সমাবেশ শেষে ফেরার পথে দলীয় নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ করা হয়। বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবে এমন ঘটনা ঘটিয়েছে। এ ব্যাপারে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।  

রাণীনগর থানা পুলিশের পরিদর্শক (ওসি-তদন্ত) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনাটি পুলিশ খতিয়ে দেখছে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।