ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

মনোনয়নপত্র জমা দিলেন বাহাউদ্দিন নাছিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
মনোনয়নপত্র জমা দিলেন বাহাউদ্দিন নাছিম বাহাউদ্দিন নাছিম

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাহাউদ্দিন নাছিম।  

বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তিনি ফরম জমা দেন।

 

দল থেকে নতুন কোনো সিদ্ধান্ত এলে কি করবেন এমন প্রশ্নে বাহাউদ্দিন নাছিম বলেন, এ ব্যাপারে আমার কোনো বক্তব্য নেই। দল যে সিদ্ধান্ত দেবে তার সঙ্গে বিরোধিতা করব না। দবে ঢাকা-৮ আসনের মানুষ আমাকে চায়। যদি সুযোগ পাই তাদের সেবা করবো।  

এই আসনে বর্তমান সংসদ সদস্য ১৪ দলীয় জোটের নেতা ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এবার জোট থেকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগ এককভাবে বাহাউদ্দিন নাছিমকে দিয়েছে।

জানা যায়, ঢাকায় মোট ২০ আসনের ১৫টি ঢাকা মহানগরে ও পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয় এবং অন্যটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়।

এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা- ৪ থেকে ঢাকা- ১৮ আসনের মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়া যাচ্ছে।  

প্রসঙ্গত, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেওয়ার পর রিটার্নিং কর্মকর্তারা তা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।  
আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমএমআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।