ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগকে ডাকাতের পার্টি বলল গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
আওয়ামী লীগকে ডাকাতের পার্টি বলল গণফোরাম

ঢাকা: আওয়ামী লীগকে ডাকাতের পার্টি বলে আখ্যায়িত করেছে গণফোরাম।

দলটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, শেখ হাসিনার পাতানো নির্বাচন নিয়ে জনগণ শঙ্কিত।

কারণ, আওয়ামী লীগ সরকার নির্বাচন করতে গিয়ে জনগণের সাথে জোরজবরদস্তি করছে, নিপীড়ন-নির্যাতন করছে। বঙ্গবন্ধু বলেছিলেন, আওয়ামী লীগ একটা চোরের পার্টি। আমি বলবো, আওয়ামী লীগ একটা ডাকাতের পার্টি। শেখ হাসিনা আওয়ামী লীগকে ডাকাতের দলে পরিণত করেছেন।

রোববার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবী এবং নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে মিছিল শেষে এই সমাবেশের আয়োজন করে গণফোরাম।

সমাবেশে সুব্রত চৌধুরী বলেন, এই ডাকাতরা (আওয়ামী লীগ) গত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতি, সমাজনীতি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন এমনকি সেনাবাহিনীকে ধ্বংস করেছে। আপনি (শেখ হাসিনা) সবাইকে অপকর্মের সুযোগ দিয়ে অপরাধী বানিয়ে আপনার অবৈধ ও জালিয়াতির নির্বাচন করাতে বাধ্য করছেন। কিন্তু শেখ হাসিনা আপনি জানেন না জনগণ আপনাকে পদত্যাগ করতে বাধ্য করবে। ৭ জানুয়ারির পাতানো নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না।

এর আগে রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে মিছিল শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আসে গণফোরাম। সমাবেশ শেষে দলটির নেতাকর্মীরা ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে প্রেসক্লাব এলাকায় লিফলেট বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, কো-চেয়ারম্যান পারভিন নাসের খান ভাষানী, মহাসচিব মো. আবদুল কাদের, গণফোরামে তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, সোলায়মান অয়ন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।