ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকায় ভোট দিয়েছেন বলে ভিটামাটি রক্ষা পেয়েছে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
নৌকায় ভোট দিয়েছেন বলে ভিটামাটি রক্ষা পেয়েছে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নৌকায় ভোট দিয়েছেন বলে নদী ভাঙন থেকে ভিটামাটি রক্ষা পেয়েছে। এখন আপনাদের ভয়ে থাকতে হয় না, কখন ঘর ভাঙবে।

১৯৭০ সালে বঙ্গবন্ধুকে ভোট দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি। শেখ হাসিনার নৌকাকে ভোট দিয়ে আমরা গত ১৫ বছর উন্নয়ন পেয়েছি। আমাদের এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার হানাচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাবিবুর রহমান সৈয়ালের বাড়ির সামনে অনুষ্ঠিত পথসভায় এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, নির্বাচনী এলাকায় নদীভাঙন ছিল আমাদের বড় সমস্যা। সেটি নিরসন হয়েছে। এ আসনে নৌকার আগে ৩২ বছর এমপি ছিল। কিন্তু আপনারা নৌকায় ভোট দিয়েও এমপি পাননি। কিন্তু যারা ওই সময় এমপি হয়েছে, নদী ভাঙন রোধে বাঁধ দেয়নি। তারা রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মাদরাসা কোনো কিছুরই উন্নয়ন করেনি। তারা যেহেতু উন্নয়ন করেনি, তাহলে নৌকা ছাড়া অন্য কারো কথা আমরা বলতে পারি?

এখন গ্রামের স্কুলগুলো খুবই সুন্দর এবং পাকা। ছেলে-মেয়েরা খুবই মনোরম পরিবেশে পড়ালেখা করতে পারে। প্রত্যেকের বাড়ির সামনে পাকা রাস্তা। পাকা ছাড়া খুব কমই রাস্তা আছে। আমাদের মা-বোনেরা আগের চাইতে অনেক ভালো আছেন। শেখ হাসিনার কারণে দেশে অনেক উন্নয়ন হয়েছে। আমাদের চাঁদপুরও অনেক উন্নত হয়েছে। আমরা চাই, উন্নয়ন এবং ভালো থাকতে। আমরা এখন যেমন আছি, আমরা চাই, ছেলে-মেয়েরা আরও ভালো থাকবে, বলেন মন্ত্রী।

দীপু মনি বলেন, আগামী ৭ জানুয়ারি প্রত্যেকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন। যে যাই বলুক না কেন, এবার অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন হবে। সেই ভোটে আমরা সবাই অংশ নেব।

শেখ হাসিনা আমাকে অনেক কিছু দিয়েছেন, তার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। তিনি আমাদের মেডিকেল কলেজ, প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি, নার্সিং ইনস্টিটিউট, মৎস্য ইনস্টিটিউ, নদী রক্ষার বাঁধ করে দিয়েছেন। এছাড়া শহর রক্ষা বাঁধ ও আধুনিক নদীবন্দর হচ্ছে। কোনো কিছুই বাদ রাখেননি শেখ হাসিনা। তাই শেখ হাসিনাকে বড় ধরনের কৃতজ্ঞতা জানাতে হলে বিপুল ভোটে নৌকাকে জয়ী করতে হবে।

মন্ত্রী বলেন, আপনাদের এমপি যা প্রতিশ্রুতি দিয়েছে, তা কি রাখতে পেরেছে? আপনাদের এমপির দুর্নাম কিংবা বদনাম আছে? আপনাদের সঙ্গে খারাপ আচরণ করে? (এসময় উপস্থিত জনতা না বলেন) সবাই বললেন না। আমার কারণে আপনাদের কোনো সম্মান নষ্ট হয়েছে? যদি নাই হয়। তাহলে বিপুল ভোটে আপনাদের মেয়ে, বোন এবং আপনাদের দীপু মনিকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

জেলেদের উদ্দেশে তিনি বলেন, নদী উপকূলীয় এলাকায় সদর ও হাইমচরে নদীতে জেলেদের হয়রানি করার বিষয়ে অভিযোগ ও তথ্য জানতে পেরেছি। জেলেদের যাতে কোনো সংস্থা হয়রানি না করে সে বিষয়টি আমি গুরুত্ব সহকারে দেখব।

হাবিবুর রহমান ছৈয়ালের সভাপতিত্বে পথসভায় আরও  বক্তব্য দেন-চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজীসহ অনেকে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মাসুদা নুর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সাহিদা বেগমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া এদিন মন্ত্রী হানারচর ইউনিয়ন পরিষদের সামনে, চান্দ্রা ইউনিয়নের চৌরাস্তায় এবং ওই ইউনিয়নের দক্ষিণ বালিয়া গ্রামে সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবুল খায়েরের বাড়ির সামনে পথসভায় বক্তব্য দেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে ২০০৮ সাল থেকে এ পর্যন্ত চতুর্থবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।