ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়া-২ আসনে জাতীয় পার্টির জিন্নাহর জনসভা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
বগুড়া-২ আসনে জাতীয় পার্টির জিন্নাহর জনসভা অনুষ্ঠিত

বগুড়া: বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহর নির্বাচনী প্রচারণা জনসভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়নের দাড়িদহ হাইস্কুল মাঠে লাঙ্গল প্রতীককে বিজয়ের লক্ষে এ জনসভা অনুষ্ঠিত হয়।

ময়দানহাটা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ইয়াকুব আলীর সভাপতিত্বে ও উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক শাহীনুর ইসলামের সঞ্চালনায় জনসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় পার্টি (আওয়ামী লীগের মিত্র দল) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ।

জনসভা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, ময়দানহাটা ইউপি চেয়ারম্যান আবু জাফর মণ্ডল। এছাড়াও জনসভামঞ্চে উপস্থিত  ছিলেন-উপজেলা জাতীয় পার্টির নেতা ও সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোত্তালেব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক, জেলা পরিষদের সদস্য শামছুন্নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা, উপজেলা যুবলীগের সভাপতি ছাত্তার প্রমুখ।

এর আগে বিকেল থেকেই মিছিল নিয়ে দলে দলে নেতাকর্মীরা জনসভাস্থলে আসতে শুরু করেন। এ সময় লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে ও শরিফুল ইসলাম জিন্নাহকে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে পুনরায় ও তৃতীয়বারের মতো সংসদ সদস্য হিসেবে দেখার আশা ব্যক্ত করে স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। জনসভাস্থলে নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

জনসভায় শরিফুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আমি লাঙ্গল প্রতীকে নির্বাচন করছি। এদেশের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি সব ভোটার ভাই-বোনদের প্রতি অনুরোধ করবো ৭ তারিখে আমার লাঙ্গল প্রতীকে ভোট দেবেন। আমি ১০ বছর এমপি হিসেবে এ উপজেলায় আছি। আমি বিশ্বাস করি মানুষ আমাকে বিশ্বাস করে। মানুষ আমাকে আস্থার প্রতীক ও বিশ্বাসের প্রতীক হিসেবেই জানে। আমি অনেক উন্নয়নমূলক কাজ করেছি। মানুষ আমাকে আগামী নির্বাচনে নির্বাচিত করলে বাকি উন্নয়নমূলক কাজগুলো করে দেব। মানুষকে নিরাপদ রাখবার মতো অবস্থান নিশ্চিত করবো।

নির্বাচনের পরিবেশের ব্যাপারে তিনি বলেন, এবারের নির্বাচন অত্যন্ত উৎসবমুখর হবে। জনগণের ব্যাপক উৎসাহ থাকবে। আমি নিশ্চিত করে বলতে পারি নির্বাচনের মাঠে কোনো পক্ষ যদি বিশৃঙ্খলা করে তাহলে জনগণই সেটা প্রতিহত করবে। এবারের নির্বাচন অংশগ্রহণমূলক হবে। জনগণের অংশগ্রহণে নির্বাচন বিশ্বব্যাপী ও দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করবে।

ভোটারদের উদ্দেশ্যে শরিফুল ইসলাম জিন্নাহ বলেন, আপনারা আমাকে দীর্ঘদিন ধরে চেনেন। আমি একাত্তরের বীর মুক্তিযোদ্ধা। আমি ১৯৯০ সালে মানুষের ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত ছিলাম। দশম ও একাদশ সংসদে আমি এ নির্বাচনী এলাকার এমপি ছিলাম। ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি। বিশেষ করে মানুষের নিরাপত্তা যেটি মানুষ বেশি চায়। সবাই আমাকে ৭ তারিখে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি কথা দিয়ে যাচ্ছি আমাকে নির্বাচিত করলে আপনারা পাঁচ বছর নিরাপদে থাকবেন, শান্তিতে থাকবেন।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- শরিফুল ইসলাম জিন্নাহ (লাঙ্গল), মো. বজলুর রহমান (সোনালী আঁশ), মো. আকরাম হোসেন (কাঁচি), বরকত উল্লাহ (টেলিভিশন), মো. মুনসুর রহমান শেখ (ডাব), আল ফারাবি মো. নুরুল ইসলাম (বেঞ্চ), মোছা. বিউটি বেগম (ট্রাক)।

জানা যায়-দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় বগুড়ায় সবগুলো আসনেই এবার দলটির প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থীদের জয়লাভের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু সাতটি আসনের মধ্যে তিনটি আসন (বগুড়া-২, বগুড়া-৩ এবং বগুড়া-৪) ১৪ দলীয় জোটের শরিক জাসদ ও মিত্র দল জাতীয় পার্টির জন্য ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।