ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণ প্রত্যাশা করছে ৭ জানুয়ারি গণকারফিউ কর্মসূচি দেওয়া হোক: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
জনগণ প্রত্যাশা করছে ৭ জানুয়ারি গণকারফিউ কর্মসূচি দেওয়া হোক: ফারুক

ঢাকা: আওয়ামী লীগ ৯৬ সালে যেভাবে গণকারফিউ  দিয়েছিল বিএনপির বিরুদ্ধে একইভাবে আগামী ৭ জানুয়ারি একদলীয় ডামি নির্বাচন বর্জনের দাবিতে জনগণের প্রত্যাশা আওয়ামী লীগের ওপর গণকারফিউ কর্মসূচি দেওয়া বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে ডামি নির্বাচন বর্জনের দাবিতে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ১৯৯৬ সালের ১৫ ই ফেব্রয়ারি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা সংবিধান রক্ষার্থে যে নির্বাচন করেছিল সেই সময় আজকের যিনি প্রধানমন্ত্রী তিনি বলেছিলেন ১৫ ফেব্রয়ারি গণকারফিউ কর্মসূচি পালন করা হবে। আজকে বিএনপির মতো বড় দলকে বাইরে রেখে যে একতরফা ডামি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে জনগণ প্রত্যাশা করে আগামী ৭ জানুয়ারি ও গনকারফিউ কর্মসূচি দেওয়া হোক।

বিএনপি জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছে কঠোর আন্দোলনের বিষয়ে বিএনপি নিশ্চয়ই চিন্তা করবে এমন মন্তব্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, ৭ জানুয়ারি নির্বাচনকে জনগণ আগে বলা শুরু করেছিল ভাই আর ডামি। এখন বলা শুরু করেছে ৪ পুত্রের নির্বাচন নৌকা, ট্রাক, ঈগল আর পালক পুত্র লাঙ্গল। তাই আমরা মনে করি দেশে গণতন্ত্র ফেরানোর জন্য এবং মানবাধিকার ফেরানোর জন্য বিএনপি যে আন্দোলনে আছে এ আন্দোলন ইনশাল্লাহ চলবে সরকার বাধ্য হবে একদলীয় ডামি নির্বাচন বাতিল করতে।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক সোহেল রানা, কৃষকদলের কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট,তাঁতীদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, মৎসজীবী দলের নেতা ইসমাইল হোসেন সিরাজী ও মহিলা দলের নেত্রী ফারজানা কাকন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।