ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়াউর রহমানকে নিয়ে অনেক মিথ্যা কথা বলেছে সরকার: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
জিয়াউর রহমানকে নিয়ে অনেক মিথ্যা কথা বলেছে সরকার: সেলিমা রহমান

ঢাকা: জিয়াউর রহমানকে নিয়ে অনেক মিথ্যা কথা বলেছে সরকার এমন মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, কিন্তু সরকার কি পেরেছে কারো মনে দাগ বসাতে। তারা কারো মনে দাগ বসাতে পারেনি।

শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাব আবদুস সালাম হলে 'শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম-এর ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের রাজনীতি ও জিয়াউর রহমান-এর দর্শন' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে চিন্তা করতেই গেলে যার নাম আসে সেটি হলো শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জনগণকে আশা দেখিয়ে যুদ্ধের যাওয়ার আহ্বান করেছিলেন জিয়াউর রহমান। তার ডাকে উদ্বুধ হয়ে জনগণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরের মধ্যে একটি মিরাকল দিয়ে একটি দেশকে তলাহীন ঝুড়ি থেকে বিশ্বের অন্যান্য জায়গায় পৌঁছে নিয়ে যান। তিনি যে সবুজ বিপ্লব করেছিলেন সেই দর্শন আজ পর্যন্ত কোনো সরকার করতে পারেনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে কাজ করেছিলেন সেই হলো জাতিসত্ত্বার পরিচয় জাতীয়তাবাদ।

সরকারকে উদ্দেশ্য করে সেলিমা রহমান বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল কার টাকায় করেছ? জনগণের টাকায় করেছে। সঙ্গে তার জনগণের টাকা থেকে লুট করে পাচার করেছ।

পেশাজীবী নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জনগণের হয়ে কাজ করেন। তাদেরকে সম্পৃক্ত করুন। আন্দোলন চলবে।

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন পেশাজীবী পরিষদ আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

সঞ্চালনা করেন পেশাজীবী পরিষদ সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরীর।

আরও উপস্থিত ছিলেন প্রফেসর তাজমেরী এস এ ইসলাম, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, সিরাজ উদ্দিন আহমেদ, প্রফেসর ওবায়দুল ইসলাম, কৃষিবিদ আশিদুল হাসান হারুণ, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, কৃষিবিদ গোলাম হাফিজ কেনেডি, ইঞ্জিনিয়ার আবদুল হালিম, সাংবাদিক নেতা খুরশিদ আলম,  রফিকুল ইসলাম ও ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, জাহানারা সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২০,  ২০২৪
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।