ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমি প্রধানমন্ত্রীর চতুর্থ ভাই: শাহজাহান ওমর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
আমি প্রধানমন্ত্রীর চতুর্থ ভাই: শাহজাহান ওমর

ঝালকাঠি: ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার এম শাহজাহান ওমর বলেছেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থ ভাই। তার তিন ভাই শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেল ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হয়েছেন।

সে কারণে প্রধানমন্ত্রী আমাকে চতুর্থ ভাই হিসেবে গ্রহণ করেছেন এবং আমি তার দল থেকে নির্বাচন করে বিজয়ী হয়েছি।  

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর প্রথম এলাকায় এসে বিএনপি থেকে বহিষ্কৃত এ নেতা আরও বলেন, কাঁঠালিয়া এবং রাজাপুরকে ভালো রাখতে চাই, ভালো কিছু করতে চাই। আমি কোনো ভাগাভাগির মধ্যে নাই। এ অঞ্চল আমার পরিচিত, আমি সবাইকে চিনি, জানি। ১৯৭১ সাল থেকে আমি এলাকায় যাতায়াত করি, কাজেই আমি নবনির্বাচিত নই।  

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে কাঁঠালিয়া উপজেলা পরিষদ চত্বরে নবনির্বাচিত এ সংসদ সদস্যকে সংবর্ধনা দেয় উপজেলা পরিষদ। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান ওমর এসব কথা বলেন।
প্রথমে সকাল ১১টায় উপজেলা পরিষদের মূল ভবনের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে দুপুর ১২টায় সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন তিনি। এসময় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমাদুল হক মনির সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নেছার উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম ও কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন সরকার।  

এছাড়া এসময় সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারি কর্মকর্তা ও কর্মচারী সঙ্গে এবং উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন শাহজাহান ওমর।

শাহজাহান ওমর বিএনপির সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকা প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। এজন্য বিএনপি তাদের জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যানের পদসহ দলের সব পদ থেকে তাকে বহিষ্কার করে।    

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।