ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমাদের বাসা ও কারাগারের মধ্যে কোনো পার্থক্য নেই: রিজভী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আমাদের বাসা ও কারাগারের মধ্যে কোনো পার্থক্য নেই: রিজভী 

ঢাকা: বিএনপির নেতাকর্মীদের বাসা ও কারাগারের মধ্যে এখন কোনো পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।  

তিনি বলেছেন, আমাদের বাসা এবং কারাগারের মধ্যে কোনো পার্থক্য নেই।

আমাদের অনেক সাথী এখন হয়তো কারাগারে ইফতার করছেন। নিরবসহ অনেকে কারাগারে ইফতার করছেন। আমিনুল, আনোয়ার, তুহিন, রাজ্জাক কিছুদিন হলো কারাগার থেকে বের হয়েছেন। আজকে এই বন্দিশালা ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।  

বুধবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর পান্থপথের ‘সামুরাই কনভেনশন সেন্টারে’ ঢাকা মহানগর উত্তরের ২২, ৩৫, ৩৬ নং ওয়ার্ড এবং শিল্পাঞ্চল থানাধীন ২৪ ও ২৫ নং ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।  

রিজাভী বলেন, আওয়ামী লীগের কোনো নেতা প্রত্যক্ষ যুদ্ধ করেননি। শহীদ জিয়া (বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান) নিজের জীবন বাজি রেখে সম্মুখে যুদ্ধ করেছেন। স্বাধীনতার ডাক দিয়েছেন। তাই জিয়াউর রহমানকে নিয়ে এত হিংসা। জিয়াউর রহমানের নামে মিথ্যা কুৎসা রটিয়ে তাকে জনগণ থেকে দূরে রাখতে চায়। নিজেদের তৈরি করা ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চাচ্ছেন, কিন্তু সত্যিকারের ইতিহাস থেকে, মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না।

তিনি বলেন, সরকার ভয় থেকেই নেতাদের গ্রেপ্তার করে। আমিনুলের নেতৃত্বে ঢাকা মহানগর উত্তর আজ জেগে উঠেছে এটি টের পেয়ে শেখ হাসিনা তাকে গ্রেপ্তার করেছেন। কতদিন গ্রেপ্তার করে আপনার অবৈধ ক্ষমতা দখলে রাখবেন? আপনি এ দেশটাকে পচিয়ে দিয়েছেন। জনগণের টাকা লোপাট করতে সুযোগ করে দিয়েছেন আপনার লোককে। পৃথিবীর কোথাও এরকম দুর্নীতিবাজ খুঁজে পাওয়া যাবে কি না সন্দেহ। আর আপনি কি না আজকে বলেছেন, জিয়াউর রহমান নাকি দেশপ্রেমিক মানুষকে হত্যা করছেন, উনি নাকি আওয়ামী লীগের চাকরি করতেন? জিয়াউর রহমান সরকারি চাকরি করতেন।

আমিনুল হক বলেন, আজকে দেশে সুস্থ ধারার কোনো রাজনীতি নেই। রাজনীতির নামে দেশে চলছে অপরাজনীতি। রাজনৈতিক সহাবস্থান আজ তুলে নেওয়া হয়েছে। দেশের রাজনীতিটাকেই কলুষিত করেছে আওয়ামী লীগ।  

মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-আহবায়ক আনােয়ারুজ্জামান আনোয়ার, সদস্য  তহিরুল ইসলাম তুহিন, এল রহমান, হাজী ইউসুফ, মো. শাহ আলম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক, মোজাম্মেল হক সেলিমসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।