ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিসিকের অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিল চায় বাসদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ১৫, ২০২৪
সিসিকের অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিল চায় বাসদ

সিলেট: সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিল চায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

বুধবার (১৫ মে) বিকেল ৫টায় নগরের ইলেকট্রিক সাপ্লাই রোডে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ দাবি জানায় বাসদ সিলেট জেলা শাখা।

মানববন্ধনে বক্তৃতায় নেতৃবৃন্দ বলেন, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স ঘোষণার পরপরই নাগরিকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা-হতাশা বাড়ছে। কারণ, অতীতে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি পেলেও এবারের বৃদ্ধি নজিরবিহীন। নিত্য পণ্য-গ্যাস-বিদ্যুতের লাগামহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত। নতুন করে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অযৌক্তিক-নজিরবিহী হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নাগরিক জীবনকে দুর্বিষহ করে তুলবে।

নেতৃবৃন্দ বলেন, নাগরিকদের মতামত না নিয়ে যেভাবে ট্যাক্স ধার্য করা হয়েছে, তা অগ্রহণযোগ্য-অগণতান্ত্রিক-গণবিরোধী। প্রকাশিত অ্যাসেসমেন্ট ত্রুটিপূর্ণ-অসচ্ছ।

নেতৃবৃন্দ জনমতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবিলম্বে নাগরিক জীবনের ভোগান্তি সৃষ্টিকারী সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবি জানান। গণবিরোধী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে নগরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

সিলেট জেলা বাসদ আহ্বায়ক আবু জাফরের সভাপতিত্বে ও শ্রমিক ফ্রন্ট নেতা মনজুর আহমদের পরিচালনায় মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিক ফ্রন্টের শহীদ মিয়া, ইউসুফ আলী, আকবর হোসেন, স্থানীয় এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কাজী নাজিম উদ্দিন,গাজী হারুনুর রশিদ, আব্দুল ওয়াদুদ সোহাগ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।