ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রায়গঞ্জে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার, বিএনপি নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ২, ২০২৪
রায়গঞ্জে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে
প্রচার, বিএনপি নেতাকে শোকজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থীর পক্ষে প্রচারণা ও মোটরসাইকেল শোডাউনে অংশ নেওয়ার অভিযোগে চান্দাইকোনা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু হানিফকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

রোববার (২ জুন) রায়গঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মো. শামছুল আলম ও সাধারণ সম্পাদক আইনুল হক স্বাক্ষরিত এক চিঠিতে তাকে শোকজ করা হয়।

 

শোকজ নোটিশে বলা হয়, বর্তমান সরকারের অধীনে অবৈধ উপজেলা নির্বাচন বর্জন করার স্পষ্ট নির্দেশনা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। ৩০ মে জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীর আলোচনা সভায় নেতৃবৃন্দ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর পক্ষে প্রচারণা না করা এবং ভোটকেন্দ্রে জনগণকে যেতে নিরুৎসাহিত করার প্রচারণা চালানোর নির্দেশনা দেওয়া হয়। যারা দলীয় সিদ্ধান্ত না মেনে প্রচারণায় অংশ নেবেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়ে দেওয়া হয়।  

পরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিও ও সংবাদে দেখা যায়, আবু হানিফ একজন প্রার্থীর পক্ষে মোটরসাইকেল শোডাউন করে প্রচারণা চালাচ্ছেন। যা দলীয় সিদ্ধান্ত ও শৃঙ্খলা পরিপন্থী।  

রায়গঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি আইনুল হক জানান, একজন প্রার্থীর পক্ষে মোটরসাইকেল শোডাউনে অংশ নেওয়ায় আবু হানিফকে শোকজ করা হয়েছে। আগামী ৪ জুনের মধ্যে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে জবাব দিতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।  
 
বিএনপি নেতা আবু হানিফ রায়গঞ্জ উপজেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক। তিনি ওই সমিতির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম হোসেন শুভন সরকারের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুন ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।