ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আমলাদের হাজার কোটি টাকার দুর্নীতি রেকর্ড গড়তে চলেছে: রাশেদ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৪

ঢাকা: আওয়ামী লীগের পছন্দের আমলাদের হাজার হাজার কোটি টাকার দুর্নীতি এখন বিশ্ব রেকর্ড করতে চলেছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও মুখপাত্র রাশেদ প্রধান। তিনি বলেছেন, এমপি-মন্ত্রীদের আত্মীয়রা এখন দেশের অর্ধেক সম্পদের মালিক।

রোববার (২৩ জুন) রাজধানীর পল্টনে শফিউল আলম প্রধান মিলনায়তনে জাগপা আয়োজিত ‘পলাশী দিবসের শিক্ষা ও আজকের বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় রাশেদ প্রধান এ কথা বলেন।  

তিনি ভারতের সঙ্গে চুক্তি স্বাক্ষরের প্রসঙ্গ টেনে বলেন, ভারত তাদের নিজেদের সুবিধার জন্য বাংলাদেশের সড়কপথ এবং রেলপথ ব্যবহার করবে। সমুদ্রসীমা গবেষণার নামে বাংলাদেশের সমুদ্রসম্পদ লুট করার জন্য চুক্তি করা হয়েছে। তথ্য হ্যাকিং ও অতিরিক্ত অর্থ আত্মসাতের জন্য বাংলাদেশের ইন্টারনেট সেবা ভারত নিয়ন্ত্রণ করার ষড়যন্ত্র করছে। বাংলাদেশের সঙ্গে সুনীল অর্থনীতির নামে ভারত বাংলাদেশের স্থলবন্দরগুলো বিনা শুল্কে ব্যবহার করতে চায়।  

রাশেদ প্রধান বলেন, স্বাধীন বাংলাদেশের ভাগ্যের নির্মম পরিহাস। বাংলার মেহনতি মানুষের ওপর পূর্ব পাকিস্তানের শোষণ-নিপীড়নের প্রতিবাদ করতে গিয়ে লাখো শহীদদের রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। কিন্তু আজ সেই ভারতীয় শোষণ-নিপীড়ন আর কর্তৃত্ব নির্ভর হয়ে উঠছে বাংলাদেশ! কোথায় আজ আমাদের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ? সুতরাং সার্বভৌমত্ব রক্ষায় দেশবাসী হুঁশিয়ার থাকবেন।  

জাগপার দলীয় মুখপাত্র আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই বাংলাদেশের অর্থনীতি ক্ষুধার্ত কুকুরের মত খেয়ে ফেলা হচ্ছে। তাদের (আওয়ামী লীগের) পছন্দের আমলাদের হাজার হাজার কোটি টাকার দুর্নীতি এখন বিশ্ব রেকর্ড করতে চলেছে। এমপি-মন্ত্রীদের আত্মীয়রা এখন দেশের অর্ধেক সম্পদের মালিক। আর দেশের জনগণ অন্ন, বস্ত্র ও বাসস্থানের অভাবে হাহাকার করছে।  

রাশেদ প্রধান বলেন, ২৩ জুন পলাশীর প্রান্তরে নবাব সিরাজউদ্দৌলার ৬৫ হাজার সৈন্য লর্ড ক্লাইভের তিন হাজার সৈন্যর কাছে পরাজিত হয়েছিল মীরজাফর ও তার অনুসারীদের বেইমানীর কারণে। ২৩ জুন জন্ম নেওয়া আওয়ামী লীগ আজ বাংলাদেশের সঙ্গে বেইমানি করছে দেশের সম্পদ ভারতের হাতে তুলে দিয়ে।

রাশেদ প্রধানের সভাপতিত্বে ও যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, হাজী মো. হাসমত উল্লাহ, জাগপা ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপা নেতা সাহাবুউদ্দিন সাবু, জনি নন্দী প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।