ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনএমের নতুন মহাসচিব আবদুর রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
বিএনএমের নতুন মহাসচিব আবদুর রহমান

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) নতুন মহাসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাবেক সংসদ সদস্য ড. আবদুর রহমান।  

শনিবার (২৯ জুন) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তার দায়িত্ব গ্রহণ ও দলটির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়।

বিএনএম চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর বলেন, ‘বিরোধী দলহীন সরকার দেশ ও জাতির কল্যাণ করতে পারে না। এ কারণে আমরা মনে করেছি, নির্বাচন বর্জনের সংস্কৃতি থেকে বের হয়ে এসে একটি দল গঠন করবো। যে দলে কৃষক, শ্রমিক, সাধারণ মেহনতি মানুষ সবাই আসবে এবং সম্মিলিতভাবে আমরা এ দেশের জনগণের দাবি ও অধিকার নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবো। দলকে সুসংগঠিত করতে আমরা কমিটি গঠন করছি। ’

জলবায়ু সম্মেলন করতে চান উল্লেখ করে বিএনএম চেয়ারম্যান বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ নিয়ে মানুষকে সচেতন করার উদ্যোগ আমরা নেবো। ভিশন ২০৩৫ সামনে রেখে আমরা কাজ করছি। দল যেভাবে সুসংগঠিত করে সে সময় নির্বাচন করে দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বা তার কাছাকাছি আসতে পারবো। ’

বিএনএম’র সাবেক মহাসচিব ড. শাজাহান তার পারিবারিক ও শারীরিক অসুস্থতাজনিত কারণে মহাসচিব পদ থেকে পদত্যাগ করেছেন বলে জানান মোহাম্মদ আবু জাফর।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) এম এ লতিফ, এইচ এম গোলাম রেজা, ওয়ালিউর রহমান খান, সেলিম মাহমুদ চৌধুরী ও এ বি এম রফিকুল হক তালুকদার প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।