ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

এ সরকারের ক্ষমতায় থাকার আর অধিকার নেই: সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এ সরকারের ক্ষমতায় থাকার আর অধিকার নেই: সিপিবি

ঢাকা: এ সরকারের ক্ষমতায় থাকার আর অধিকার নেই বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর পল্টনে কমরেড মনি সিংহ সড়কে ছাত্র হত্যার বিচার, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া ও ছাত্রলীগের সন্ত্রাসীদের বিচার দাবিতে সিপিবি আয়োজিত সমাবেশ থেকে থেকে এ কথা বলা হয়।

 

সমাবেশে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স ও সাবেক সভাপতি কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম।

সমাবেশে নেতারা বলেন, সাধারণ ছাত্রদের কোটা সংস্কারের আন্দোলন যৌক্তিক। সরকার এ যৌক্তিক সমস্যার সমাধান না করে ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসীদের পাঠিয়ে যে নৈরাজ্যের সৃষ্টি করল এবং সর্বশেষ যে হত্যাকাণ্ড সংগঠিত করল তার দায় সরকারকে নিতে হবে।

নেতারা বলেন, এ রক্তাক্ত বাংলাদেশে ক্ষমতায় থাকার অধিকার এ সরকারের আর নেই। নেতারা ছাত্র হত্যার বিচার, গ্রেপ্তার ছাত্রনেতাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবি জানান ।

নেতারা বলেন, সরকার প্রধান ও সরকারের বিভিন্ন পর্যায়ের নেতাদের দম্ভোক্তি এ সংকট তৈরি করেছে।  

নেতারা বলেন, কোনোভাবেই মুক্তিযুদ্ধকে বিতর্কিত করা যাবে না একই সাথে মুক্তিযুদ্ধকে ব্যবহার করে স্বৈরাচারী আচরণ করা যাবে না।  

নেতারা দেশবাসীকে ছাত্রদের ন্যায্য অধিকারের সংগ্রামের পাশে এবং সরকারের স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান ।  

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল পুরানা পল্টন প্রেসক্লাব, তোপখানাসহ রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পার্টি কার্যালয় এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরকেআর/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ