ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

চাঁদাবাজির অভিযোগে কাপ্তাইয়ে বিএনপির সদস্য বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
চাঁদাবাজির অভিযোগে কাপ্তাইয়ে বিএনপির সদস্য বহিষ্কার

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলা বিএনপি কমিটির কার্যকরী সদস্য মো. নুরুল আলমকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (০১ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুনের স্বাক্ষরিত নোটিশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, কাপ্তাই উপজেলার বিভিন্ন স্থানে দলের সুনাম নষ্ট করে ও দলীয় পদ পদবি ব্যবহার করে নিজ স্বার্থে জনমনে আতঙ্ক সৃষ্টি, বিভিন্ন ব্যবসায়ী ও জনগণের কাছ থেকে চাঁদার জন্য হুমকি দেওয়াসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিলেন। এ অপরাধে ও দলীয় শৃঙ্খলা অমান্য করায় গঠনতন্ত্র ৫ (গ) ধারা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ দলের সব পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হল। এ সিদ্ধান্ত রোববার থেকে কার্যকর হবে।

কাপ্তাই উপজেলা বিএনপি সভাপতি লোকমান হোসেন বলেন, দলের কেউ কোনো চাঁদাবাজি, নাশকতা ও অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকেন তার দায়ভার দল নেবে না। অপরাধী যত বড়ই নেতা হোন না কেন তাকে দল থেকে বহিষ্কার করা হবে। কাপ্তাই উপজেলা বিএনপি কমিটির কার্যকরী সদস্য মো. নুরুল আলম দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।

কাপ্তাই উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ইয়াছিন মামুন জানান, নুরুল আলমের সঙ্গে দলের আর কোনো সম্পর্ক নেই। তার অপকর্মের দায় দল কখনও নেবে না। আজকের পর থেকে তিনি কোনো খারাপ কাজে লিপ্ত হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কাপ্তাই উপজেলায় যারা বিএনপি দলের সুনাম নষ্ট করে কিছু করার চেষ্টা করবেন, তাদের বিরুদ্ধেও দলীয় ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন তিনি।

বাংলাদেশ সময়:০৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।