ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কানাডা পালানোর সময় বিমানবন্দর থেকে যুবলীগ নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
কানাডা পালানোর সময় বিমানবন্দর থেকে যুবলীগ নেতা গ্রেপ্তার

শরীয়তপুর: কানাডা পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের যুবলীগ নেতা ফারুক হাওলাদারকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে শরীয়তপুরের আদালতে তাকে সোপর্দ করেছে পুলিশ।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) মধ্যরাতে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ফারুক হাওলাদার শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের মুলাই বেপারী কান্দি গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে। তিনি বিলাশপুর ইউনিয়ন যুবলীগের সভাপতির পদ প্রার্থী ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার মধ্যরাতে দেশ ছাড়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান ফারুক। এসময় বিমানবন্দর থানায় মানবপাচার ও দমন আইনের একটি মামলায় তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরে যাচাই করে দেখা যায়, তার নামে জাজিরা থানায় একাধিক মামলা রয়েছে। এজন্য তাকে জাজিরা থানা পুলিশের কাছে সোপর্দ করে ইমিগ্রেশন পুলিশ।

ফারুক হাওলাদারের ট্রাভেল এজেন্সির ব্যবসা রয়েছে। এর  আড়ালে তিনি বিভিন্ন দেশে মানবপাচার করতেন বলে অভিযোগ রয়েছে। তিনি আওয়ামী লীগ-যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এলাকায় দলাদলি, হানাহানি ও দাঙ্গা বাধানোর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

ফারুক হাওলাদার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যাত্রাবাড়ীতে নিহত রিয়াজুল তালুকদার নামে শ্রমিক দল কর্মী হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি আত্মগোপনে চলে যান। ফারুক হাওলাদারের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক, লুটপাট ও মানবপাচারসহ অন্তত ৩০টি মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলায় অব্যাহতি পেলেও বেশ কিছু মামলায় তিনি পলাতক আসামি ছিলেন।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন বলেন, ফারুক হাওলাদারকে নিয়মিত মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।