ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হরতালের প্রভাব নেই বগুড়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
হরতালের প্রভাব নেই বগুড়ায় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে তেমন প্রভাব নেই বগুড়ায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।

জেলার অভ্যন্তরীণ রুটে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে। সীমিত আকারে চলাচল করছে দূর-পাল্লার যানবাহন।
 
বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকাল থেকেই শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ দোকানপাট খোলা রয়েছে। ব্যাংক বিমা অফিস আদালতে চলছে নিয়মিত কার্যক্রম। তবে ব্যাংকগুলোতে লেনদেন কিছুটা কম হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল কম।  
 
এদিকে নাশকতামূলক কর্মকাণ্ড এড়াতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশের চোখ ফাঁকি দিয়ে হরতালের সমর্থনে জামায়াত-শিবির ঝটিকা মিছিল করলেও সরাসরি কোথাও কোনো পিকেটিং করতে দেখা যায়নি।  
 
সকাল ৮টার দিকে শহরের হাকির মোড় ও সাবগ্রাম এলাকায় বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। দলের আমিরের মুক্তি চেয়ে মিছিলে স্লোগান দেওয়া হয়।
 
অপরদিকে হরতালে যে কোনো ধরনের নাশকতারোধে পুলিশের পাশাপাশি ৠাব ও আর্মড ব্যাটালিয়ন পুলিশকে মাঠে নামানো হয়েছে। সাদা পোষাকে গোয়েন্দা সদস্যরা মাঠে রয়েছে। শহরের বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসানো হয়েছে। শহরের জিরোপয়েন্ট সাতমাথায় রায়েটকার ও জলকামান প্রস্তুত রাখা হয়েছে।
 
জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি বি-সার্কেল) গাজিউর রহমান বাংলানিউজকে জানান, হরতালে যে কোনো ধরনের নাশকতা রোধে আইন-শৃঙ্খলা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। নিয়মিত টহলের পাশাপাশি অতিরিক্ত পুলিশ, আর্মড পুলিশ ও ৠাব সদস্যরা টহল দিচ্ছে। তবে এ সংবাদ লেখা পর্যন্ত  কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
 
আপিল বিভাগ যুদ্ধাপরাধ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জামায়‍াতের আমির মতিউর রহমান নিজামীর দণ্ড বহাল রাখায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জাময়াত।
 
বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এমবিএইচ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।