ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আচরণবিধি লঙ্ঘন

সৈয়দপুরে বিএনপির মেয়র প্রার্থীর পোলাও-মাংস জব্দ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
সৈয়দপুরে বিএনপির মেয়র প্রার্থীর পোলাও-মাংস জব্দ

সৈয়দপুর (নীলফামারী): পৌরসভা নির্বাচনে গোলযোগের কারণে ৩২টি ভোটকেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

ওই স্থগিত কেন্দ্রগুলোর ভোটারদের দৃষ্টি আকর্ষণে খাসি মেরে ভুরিভোজের আয়োজন করেছিলেন বিএনপির মেয়র প্রার্থী।

কিন্তু আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রান্না করা পোলাও ও মাংস জব্দ করেছেন রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (৯ জানুয়ারি) আলোচিত এ ঘটনা ঘটেছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভায়। ওই পৌরসভার স্থগিত চারটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ জানুয়ারি।

স্থানীয় সূত্র জানায়, প্রচার-প্রচারণা বন্ধ থাকলেও স্থগিত কেন্দ্রের ভোটারদের ভুরিভোজের আয়োজন করেন বিএনপির মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার ভজে।

আওয়ামী লীগের প্রার্থীর অভিযোগে শনিবার সন্ধ্যায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রিটার্নিং অফিসারের নির্দেশে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে বড় বড় পাতিলে রান্না করে রাখা পোলাও ও খাসির মাংস জব্দ করে। এ সময় আটক করা হয় আমজাদ হোসেন সরকার ভজের কর্মী আবু চৌধুরী (৫৫) নামের এক ব্যক্তিকে।

সৈয়দপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাখোয়াত হোসেন খোকন অভিযোগ জানান, বিএনপির মেয়র প্রার্থী নিজে উপস্থিত থেকে দুই নম্বর ওয়ার্ডের গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র সংলগ্ন একটি পরিত্যক্ত রেলওয়ে কোয়ার্টারে এ ভুরিভোজের আয়োজন করেন। সেইসঙ্গে টাকাও বিতরণ করছিলেন। তাই রিটার্নিং অফিসারের কাছে তিনি অভিযোগ করেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, দুইটি বড় পাতিলে রান্না করা পোলাও ও খাসির মাংস জব্দ করা হয়েছে।

এ বিষয়ে সৈয়দপুর পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাস উদ্দিন জানান, এ ঘটনার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে এই পৌরসভায় ৩২টি ভোটকেন্দ্রের মধ্যে মুসলিম উচ্চ বিদ্যালয়, ফ্রি আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও  গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এই চার কেন্দ্রের ভোটার সংখ্যা ১০ হাজার ৪১৮ জন।

এসব কেন্দ্রে নির্বাচন স্থগিত থাকায় মেয়র প্রার্থীসহ তিন জন সাধারণ কাউন্সিল ও দুইজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর ফল ঘোষণা করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।