ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

যানজট মোকাবেলায় বিভিন্ন কর্মসূচি নিয়েছি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
যানজট মোকাবেলায় বিভিন্ন কর্মসূচি নিয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: রাজধানী ঢাকার যানজট সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উত্তরা থেকে বাংলাদেশ ব্যাংক মাত্র আধাঘণ্টায় যেতে পারবে মানুষ। এটি সম্ভব হবে মেট্রোরেলের মাধ্যমে।

আধুনিক প্রযুক্তিতে এই রেল হবে, আকাশ পথে যাবে। এছাড়া যানজট নিরসনে ফ্লাইওভার রয়েছে, এছাড়া আরও কাজ করা হচ্ছে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই সমাবেশের আয়োজন।

শেখ হাসিনা বলেন, কোনো কিছুতেই আমাদের দেশের কিছু মানুষকে সুখী করা যায় না। যতই দেই কেন যেন কিছু কিছু লোক সুখি হয় না। আমরা দেশের অবকাঠামো উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। বাংলাদেশের মানুষের আর্থিক স্বচ্ছলতা বেড়েছে। আমরা আরও এগিয়ে যাবো।

তিনি বলেন, যানজট মোকাবেলায় বিভিন্ন কর্মসূচি নিয়েছি। দুইজন নির্বাচিত মেয়র এনিয়ে কাজ করে যাচ্ছেন। ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেল যাবে এ নিয়ে শিক্ষার্থীদের অান্দোলন বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, যার জন্য চুরি করি সেই বলে চোর। সুবিধা তো শিক্ষার্থীদেরও হবে, এটা একটু বুঝতে হবে। তারা তো দ্রুত যাতায়াত করতে পারবে এই রেল সুবিধা হলে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এসকে/এমএ/আইএ

** খালেদাকে প্রধানমন্ত্রী: ‘ওনার কত বড় দুঃসাহস’
** বঙ্গবন্ধু দেশে ফিরলেই স্বাধীনতা পূর্ণতা পায়
** ‘খালেদা লাইন বদলাইছেন’
** ১০ জানুয়ারি বাঙালির ঐতিহাসিক দিন
** হাসিনাকে আরও কয়েক টার্ম প্রধানমন্ত্রী হওয়া দরকার
** আওয়ামী লীগের জনসভা শুরু, সভামঞ্চে প্রধানমন্ত্রী
** সাভার ছেড়েছে সহস্রাধিক বাস-মিনিবাস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।