ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ভোটার বিহীন সরকার নৈতিকতার ধার ধারে না: রিজভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
ভোটার বিহীন সরকার নৈতিকতার ধার ধারে না: রিজভী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম: বর্তমান ভোটার বিহীন সরকার নৈতিকতার ধার ধারে না বলেই আইন প্রয়োগকারী সংস্থা ও নিজেদের অঙ্গসংগঠন গুলোকে ভাড়াটিয়া খুনি বাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীর।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেল সোয়া ৪টার দিকে কুড়িগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।



তিনি বলেন, তাদের দিয়ে জনগণের প্রতিবাদকে রক্তাক্ত পন্থায় দমন করা হচ্ছে। সমাজে বিভিন্ন বহুত্ববাদীতার লালন ও পরিচর্যার অবশিষ্ট রাখেনি বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী। জনগণের রক্ত ঝরিয়ে তারা টিকে থাকবে বলে মনে করছে, কিন্তু এই রক্তঋণ যে একদিন মহামূল্যে পরিশোধ করতে হবে তা তারা টের পাচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা বিএনপি নেতা ও সাবেক মেয়র আবু বকর সিদ্দিক, মোস্তাফিজার রহমান, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু, অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, খাজা ফজলে রাব্বী বুলবুল প্রমুখ।

রিজভী বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী কোনদিনই গণতন্ত্রের ধার ধারে না। মানুষের প্রতিবাদের যে অধিকার তা গণতন্ত্র স্বীকৃত এবং আমাদের সংবিধান স্বীকৃত। এগুলোর কোনো কানাকড়ি মূল্য নেই আওয়ামী লীগের কাছে। মানুষের প্রতিবাদের আওয়াজ শুনলে তারা দিশেহারা হয়ে ওঠে, সেদিকে ধ্বংস করতে উঠে পড়ে লাগে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, কয়েকদিন আগে ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে হযরত শাহাজালাল (র.) কমপ্লেক্স ও হযরত আবু বকর (র.) মাদ্রাসা এবং একটি মসজিদ মন্ত্রী সাইদুল হকের নির্দেশে বন্ধ করে দেওয়া হয়। এর প্রতিবাদে কয়েকদিন ধরেই কওমী মাদ্রাসা শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করে।

সোমবার এক পর্যায়ে কওমী মাদ্রাসা ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক হাফেজ মাসুদুর রহমানের ওপর পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা আক্রমণ করে গুরুতর আহত করে। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে মাসুদ মারা যায়।

তিনি আরও বলেন, এখনও ব্রাহ্মণবাড়িয়ায় যুদ্ধাবস্থা বিরাজ করছে। সন্ত্রাসী হামলা ও শিক্ষার্থী হত্যার তীব্র প্রতিবাদ জানাচ্ছে বিএনপি।

রিজভী বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আবারও সমনজারি করা হয়েছে। এর আগেও তারেক রহমান খালাস পেলেও সরকার জিয়া পরিবারের প্রতি তার তীব্র বিদ্বেষের ফলশ্রুতিতে আবারও একই মামলায় তাকে ফাঁসানোর চক্রান্ত অব্যাহত রেখেছে। আদালত তাকে খালাস দিলেও শেখ হাসিনার ঈর্ষা তাকে খালাস দিচ্ছে না। সরকার ও সরকারের দোসরদের ষড়যন্ত্র অব্যাহত ভাবে চলছে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।