ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সিলেটে প্রধানমন্ত্রীর জনসভা সফলের দায়িত্ব ছাত্রলীগের’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
‘সিলেটে প্রধানমন্ত্রীর জনসভা সফলের দায়িত্ব ছাত্রলীগের’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: ‘সিলেটে প্রধানমন্ত্রীর জনসভা সফলের দায়িত্ব ছাত্রলীগ পালন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
 
প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শনিবার (১৬ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা ও মহানগর ছাত্রলীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।


 
মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘সিলেট ছাত্রলীগকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী। যে কারণে তার অনুষ্ঠান সফল করার দায়িত্ব ছাত্রলীগের ওপরই বর্তায়। ’ 

তিনি আরো বলেন, ‘অতীতে আওয়ামী লীগের সকল সভা-সমাবেশ ছাত্রলীগই সফল করেছে। এবার প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সফল করে এই সুনাম অক্ষুন্ন রাখতে হবে। ’

২১ জানুয়ারি দুপুর ১২টার আগে কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীদের আলীয়া মাদ্রাসা মাঠে অগ্রবর্তী দল হিসেবে উপস্থিত থাকার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আগামী ২১ জানুয়ারি সিলেটে আসবেন। ওইদিন বিকেলে আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করতেই এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
 
বর্ধিত সভায় ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সিলেটের জনসাধারণ ও  এ অঞ্চলের ছাত্রলীগ নেতাকর্মীর প্রতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি রয়েছে। যে কারণে যুক্তরাজ্য থেকে ফেরার পথে প্রতিবারই সিলেট হয়ে ঢাকায় যান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সিলেটের ছেলে এসএম জাকির হোসাইন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক। সে হিসেবে সাধারণ সম্পাদকের ভাবম‍ূর্তি রক্ষায় ছাত্রলীগকে সুশৃঙ্খলভাবে ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভাকে সফল করার আহ্বান জানান তিনি।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, ২০১৬ সালে সিলেটে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রথম জনসভা। এই জনসভা সফল করার মাধ্যমে দলীয় সভানেত্রীর কাছে সিলেট ছাত্রলীগের ভাবমূর্তির প্রমাণ দিতে হবে।    

জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।  

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষারের যৌথ পরিচালনায় বর্ধিত সভায় সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগের নেতারা বক্তব্য রাখেন।  

এর আগে শনিবার বেলা ২টার দিকে তারা বিমানযোগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।   সেখানে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীকে সোহাগ-জাকিরকে শুভেচ্ছা জানান।

পরে ওসামনী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল ও শাহপরান (র.) মাজার জিয়ারত শেষে কর্মী সভায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
এনইউ/বিএস

** সিলেটে ছাত্রলীগের বর্ধিত সভা চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।