ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘টিআইবির রিপোর্ট পোশাক শিল্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
‘টিআইবির রিপোর্ট পোশাক শিল্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহম‍ুদ বলেন, যে চক্রটি আমাদের সর্বোচ্চ রফতানি আয়ের এ খাতকে ধ্বংস করতে চায়, তাদের যোগসাযোশেই টিআইবি এ রিপোর্ট করেছে। এটি পোশাক শিল্পের বিরুদ্ধে ষড়যন্ত্রেরই অংশ।



সোমবার (১৮ জানুয়ারি) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‍

জাতীয় নেতা সাবেক প্রধানমন্ত্রী ক্যাপ্টেন এম মনসুর আলীর ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

টিআইবির কড়া সমালোচনা করে সভায় প্রধান বক্তা ড. হাছান মাহমুদ বলেন, টিআইবি হলো সুশীল সংগঠনের ছদ্মাবরণে এমন একটি সংগঠন যারা সবসময়ই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।

‘দেশের বৈদেশিক মুদ্রার প্রায় ৮০ শতাংশ আসে পোশাক শিল্পখাত থেকে। আন্তর্জাতিক বাজারে নানা ধরনের বাধা এমনকি যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধা উঠিয়ে নেওয়া সত্ত্বেও এ খাত থেকে আমাদের সর্বোচ্চ আয় হয়ে থাকে। তাই এ খাতকে বাংলাদেশ থেকে অন্যত্র সরিয়ে নিতে, দেশের অর্থনীতিকে ধ্বংস করতে ষড়যন্ত্রকারীদের যোগসাযোশে টিআইবি এ রিপোর্ট তৈরি করেছে। ’

এ সময় সরকারের প্রতি অনুরোধ জানিয়ে ড. হাছান বলেন, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার পাশাপাশি যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত তাদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা গ্রহণ করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

অন্যদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, প্রফেসর এম এ মান্নান চৌধুরী, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মিনহাজুল ইসলাম মিন্টু প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
এমএ/

** ‘বাঙালির রাজনীতি সংস্কৃতিমনা’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।