ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বাবলুকে অব্যাহতি, নতুন মহাসচিব হাওলাদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
বাবলুকে অব্যাহতি, নতুন মহাসচিব হাওলাদার রুহুল আমিন হাওলাদার ও জিয়াউদ্দিন আহমেদ বাবলু

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার ক্ষমতাবলে দলের মহাসচিব পদ থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ‍অব্যাহতি দিয়েছেন। একই সঙ্গে রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব ঘোষণা করেন তিনি।



মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে দলটির বনানী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন এরশাদ।

জাপা চেয়ারম্যান বলেন, আমি রংপুরে দলের এক সভায় জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান ঘোষণা করায় দলের মধ্যে বিশৃঙ্খলার সৃষ্টি করা হয়। রংপুর জাতীয় পার্টির দুর্গ। সেখানকার নেতাকর্মীদের সম্মতিতেই জিএম কাদেরকে কো-চেয়ারম্যান করা হয়েছে। তাকে পরবর্তীতে দলের দায়িত্ব নিতে প্রস্তুত করা হচ্ছে।

এরশাদ বলেন, দু’জন নেতা আমার এবং আমার স্ত্রী রওশন এরশাদের মধ্যে বিভক্তি সৃষ্টির চেষ্টা করছেন। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই, থাকতে পারে না।

তিনি আরো বলেন, দলের গঠনতন্ত্রে না থাকলেও আগে আনিসুল ইসলাম মাহমুদ, আহসান হাবিব লিঙ্কন ও আনোয়ার হোসেন মঞ্জুকে অতিরিক্ত মহাসচিব করেছিলাম। তখনতো কোনো প্রশ্ন ওঠেনি। গঠনতন্ত্রের বাইরে জিএম কাদেরকে কো চেয়ারম্যান করেছি। আমি যতোটুকু বলবো, তিনি শুধু ততোটুকু দায়িত্বই পালন করবেন। আগামী এপ্রিল মাসেই কাউন্সিল হবে। তখন গঠনতন্ত্র পরিবর্তন করে নেওয়া হবে।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা ছাড়া এককভাবে সিদ্ধান্ত নেওয়ায় দলে বিভক্তি হবে কি-না, এমন প্রশ্নের জবাবে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, অসম্ভব। তাদের সঙ্গে দশজন লোকও নাই।

এ সময় উপস্থিত নেতাকর্মীরা সমস্বরে উল্লাস প্রকাশ করেন।

রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণার বিষয়ে জানতে চাওয়া হলে এরশাদ বলেন, বাবলু কে? আমি যেখানেই থাকি না কেন, পার্টির চেয়ারম্যান আমিই থাকবো।

অপর এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, প্রেসিডিয়াম মিটিং হয়নি। দলের প্রেসিডিয়াম মিটিং ডাকার এখতিয়ার আমার ছাড়া আর কারো নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, নতুন মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দীন আহমেদ মিলন, ফয়সাল চিশতী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬/আপডেট ১৪৩৫ ঘণ্টা
এইচআর/বিএস/এএসআর
 
** এরশাদের জরুরি সংবাদ সম্মেলন দুপুরে
** জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদ!
** এরশাদের সিদ্ধান্তে সংকটে জাপা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।