ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সুইস ব্যাংকে কাদের টাকা?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
‘সুইস ব্যাংকে কাদের টাকা?’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘২০০৮ সালের পর থেকে তো বিএনপি ক্ষমতায় নেই, তাহলে সুইস ব্যাংকে এসব কাদের টাকা?’
 
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
 
এর আগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মা কাঁদছে স্বাধীনতা’ শীর্ষক এক গানের সিডির মোড়ক উন্মোচন করেন খন্দকার মাহবুব।



তিনি বলেন, প্রধানমন্ত্রী উন্নয়নের কথা বলেন। উন্নয়নের যে স্বজনপ্রীতি, দুর্নীতি ও সুইস ব্যাংকে কোটি কোটি জমা হচ্ছে, তার খবর আমরা রাখি? যারা এখন সুইস ব্যাংকে টাকা রেখেছেন, একদিন বাংলার মাটিতে তাদেরও বিচার হবে।
 
খন্দকার মাহবুব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন গত কয়েক বছরে সুইস ব্যাংকে অনেক টাকা জমা হয়েছে। এ টাকা এনে উন্নয়নের জোয়ার বইয়ে দেবেন। আমরা বলেছি, জোয়ার বয়ে দেওয়ার আগে কারা এ টাকা রেখেছেন, তাদের তালিকা প্রকাশ করুন। ২০০৮ সালের পর তো বিএনপি ক্ষমতায় নেই, তাহলে সুইস ‍ব্যাংকে এ টাকা কারা পাঠালো?

সভায় জাসাস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির দফতর সম্পাদক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, জাসাস কেন্দ্রীয় কমিটির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
আরইউ/ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।