ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

ছাত্রলীগ কর্মী হত্যা

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ শিক্ষার্থী বহিষ্কার

সিলেট: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র হাবিব হত্যায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়টির ১০ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা তারেকউদ্দিন তাজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বহিষ্কৃতরা শিক্ষার্থীরা হলেন- হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, ময়নুল ইসলাম রুমেল, বশির আহমদ তুহিন, নাহিদ, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন।

গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে হোসাইন মোহাম্মদ সাগরসহ সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিবিএ ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী কাজী হাবিবকে গুরুতর জখম করে। রাতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
সভায় বহিষ্কৃতদের ভবিষ্যতে অত্র বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা গ্রহণের ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, তদন্ত কার্যক্রমের স্বার্থে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। তবে শনিবার (২৩ জানুয়ারি) ভর্তি ও প্রশাসনিক কার্যক্রম যথারীতি চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সুশান্ত কুমার দাসের সভাপতিত্বে  সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ, শামসি বেগম, প্রফেসর ড. মো. ইউনুস, বিজিত চৌধুরী, প্রফেসর মোহাম্মদ রুহুল আমীন ও রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।