ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

‘কালুরঘাট থেকে ঘোষণা না এলে দেশ স্বাধীন হতো না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
‘কালুরঘাট থেকে ঘোষণা না এলে দেশ স্বাধীন হতো না’ ছবি: পিয়াস / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, জিয়াউর রহমান কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা না দিলে বাংলাদেশ স্বাধীন হতো না।

শনিবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) জিয়াউর রহমানের ৮০-তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশি জাতীয়তাবাদী সংস্কৃতি ও শহীদ জিয়া’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

মঈন খান বলেন, জিয়াউর রহমান ছিলেন স্বাধীনতা যুদ্ধের একজন সক্রিয় মুক্তিযোদ্ধা। তিনি কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না।

তিনি বলেন, একটি জাতি কেবল অবকাঠামোগত উন্নয়নেই প্রতিষ্ঠিত হয় না। জাতিকে প্রতিষ্ঠিত করতে হলে, শিক্ষা, সংস্কৃতি, চিত্রকলায় সমৃদ্ধ হতে হবে। শিশুর মেধাকে বিকশিত করতে না পারলে জাতি প্রতিষ্ঠিত হবে না।

তিনি অভিযোগ করেন, জিয়াউর রহমান শিশুর মেধাকে বিকশিত করতে ‘নতুন কুঁড়ি’ নামে অনুষ্ঠান বিটিভিতে চালু করেছিলেন। কিন্তু এ সরকার ক্ষমতায় আসার পর তা বন্ধ করে দিয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে অভিনেতা শাহরিয়ার হোসেন শায়লা, আমির হোসেন, সারোয়ার জাহান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি আরিফুজ্জামান মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
ইইউডি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।