ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে খালেদার বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে খালেদার বিরুদ্ধে মামলা মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদোহিতার মামলাকে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত ও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার অপপ্রয়াস হিসেবে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বেলা বারোটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘গতকাল (২৫ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপোষহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একটি রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করেছেন।

তার আগের দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই মামলাটি দায়ের করার অনুমতি প্রদান করেন। গত ২১ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে দেশনেত্রী যে বক্তব্য প্রদান করেন তার একটি ক্ষুদ্র অংশের বিকৃত ব্যাখা করে এই মামলাটি দায়ের করা হয়। ’

মির্জা ফখরুল বলেন, ‘এই বিষয় নিয়ে ক্ষমতাসীন মহলের কিছু সংখ্যক তথাকথিত বুদ্ধিজীবী ও নেতৃবৃন্দ যখন বক্তব্যের অপব্যাখ্যা করে বিভিন্ন বক্তব্য দিচ্ছিলেন তখন আমরা এর প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছিলাম পরপরই। যা গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

সেই বিবৃতিতে আমরা দৃঢ়ভাবে বলেছিলাম-তার বক্তব্যের উদ্ধৃত অংশটি ছিলো-মুক্তিযুদ্ধে শহীদের সঠিক সংখ্যা নিরুপণের  জন্য যাতে করে শহীদদের প্রতি যথাযথ মর্যাদা প্রদান করা এবং তাদের পরিবারের সদস্যদের রাষ্ট্রীয় মর্যাদায় বিভিন্ন বিষয়ে সহযোগিতা প্রদান করা যায়। তাঁর ২১শে ডিসেম্বর প্রদত্ত বক্তব্যের কোথাও রাষ্ট্রদ্রোহিতার মামলা হতে পারে এমন কোনও বক্তব্যের লেশমাত্র নেই। এ বিষয়ে দেশের বরেণ্য ব্যক্তিবর্গ ইতিমধ্যে বিভিন্ন সময়ে তাদের মতামত প্রকাশ করেছেন এবং বলেছেন যে তাঁর বক্তব্যে রাষ্ট্রদ্রোহিতার মামলা হতে পারে এমন কোনও অংশ নেই। আমরা আবারো অত্যন্ত দৃঢ়তার সংগে স্পষ্টভাবে বলতে চাই-এই মামলা সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করবার জন্য হীন উদ্দেশ্যপ্রণোদিত। ‘
 
বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
আরআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।